ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

পাওনার দাবিতে আগরতলায় জুটমিল শ্রমিকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৭
পাওনার দাবিতে আগরতলায় জুটমিল শ্রমিকদের কর্মবিরতি

আগরতলা: ন্যায্য বেতন-ভাতার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিলো ত্রিপুরা জুটমিল শ্রমিকরা। 

ত্রিপুরা সরকার পরিচালিত একমাত্র জুট মিল শ্রমিকদের অভিযোগ, লোকসানের কথা বলে জুটমিল কর্তৃপক্ষ দীর্ঘ বছর ধরে তাদের ন্যায্য বেতন-ভাতা থেকে বঞ্চিত করে রেখেছে।

রাজ্য সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে জুট মিল শ্রমিকরা হাইকোর্টে মামলা করে।

হাইকোর্ট জুটমিল কর্তৃপক্ষকে নির্দেশ দেয় মিলের শ্রমিক কর্মচারীদের ন্যায্য পাওনা মিটিয়ে দিতে। রাজ্য সরকার হাইকোর্টের এই সিদ্ধান্তের চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিমকোর্টে মামলা করে। সুপ্রিমকোর্ট হাইকোর্টের রায় বহাল রেখে ত্রিপুরা সরকারকে নির্দেশ দেয় শ্রমিক কর্মচারীদের বেতন ভাতা মিটিয়ে দিতে।
 
কিন্তু ত্রিপুরা রাজ্যের বর্তমান বামফ্রন্ট সরকার দেশের সর্বোচ্চ আদালতের রায় মানছেনা বলে জুট মিল শ্রমিকদের অভিযোগ।  

অবিলম্বে সর্বোচ্চ আদালতের নির্দেশ মেনে শ্রমিক কর্মচারীদের বেতন-ভাতা মিটিয়ে দেওয়ার দাবিতে সোমবার (৯ অক্টোবর) থেকে লাগাতরি কর্মবিরতির ডাক দিয়েছে ত্রিপুরা চটকল শ্রমিক ইউনিয়ন, ত্রিপুরা জুটমিল পেনশনার্স অ্যাসোসিয়েশন এবং ত্রিপুরা জুটমিল কর্মচারী আইনি পরামর্শ কমিটি।

তারা রাজধানী পার্শ্ববর্তী হাপানীয় এলাকার জোট মিলের মূল গেটের সামনে কর্মবিরতিতে বসেছেন। এই তিনটি সংগঠনের তরফে যৌথ ভাবে জানানো হয়- কর্তৃপক্ষের নিকট থেকে সুস্পষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত তাদের কর্ম বিরতি চলবে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৭
এসসিএন/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad