ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

নিখোঁজের মরদেহ উদ্ধারে তল্লাশি অভিযান ত্রিপুরায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৭
নিখোঁজের মরদেহ উদ্ধারে তল্লাশি অভিযান ত্রিপুরায় নিখোঁজ দেহ উদ্ধারে তল্লাশি চলছে

আগরতলা: অভিযুক্তের জবানবন্দির ভিত্তিতে নিখোঁজ ব্যক্তির মৃতদেহ উদ্ধারে নেমে দিনভর অভিযান চালিয়েও কিছু পেল না ত্রিপুরা পুলিশ। তাই বাধ্য হয়ে দিন শেষে অভিযান বন্ধ করে দেয়া হয়।

গত ২০ সেপ্টেম্বর ত্রিপুরার পশ্চিম জেলার মান্দাই এলাকায় সংঘর্ষের জেরে নিহত হয় শান্তনু ভৌমিক নামে এক সাংবাদিক। এছাড়া নিখোঁজ হয় জীবন দেবনাথ নামে এক গাড়ি চালক।

এই ঘটনার তদন্তে নেমে পশ্চিম জেলার রাধাপুর থানার পুলিশ গত বুধবার (৪ অক্টোবর) বীরেন্দ্র দেব্বর্মা (৩২) নামের এক যুবককে গ্রেফতার করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে বীরেন্দ্র স্বীকার করে যে, গাড়ি চালক জীবন দেবনাথকে খুন করে পার্শ্ববর্তী ওয়াকিরাই সর্দার পাড়া এলাকায় একটি নদীর ধারে মাটিচাপা দেয়া হয়েছে।

বীরেন্দ্র দেব্বর্মার তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (৫ অক্টোবর) পুলিশ আগরতলা থেকে প্রায় ৩২ কি.মি দূরে ওয়াকিরাই সর্দার পাড়া নদীর ধারে বিস্তীর্ণ এলাকায় দুটি বুলডোজার নিয়ে মাটি খুঁড়ে তল্লাশি চালায়। দিনভর তল্লাশির পরও পুলিশ কিছু পায়নি। তাই এক পর্যায়ে বাধ্য হয়ে পুলিশ অভিযান বন্ধ করে দেয়। এ দিনের এই অভিযানের উপস্থিত ছিলেন জিরানীয়া মহকুমার মহকুমা শাসক বিম্বিসার ভট্টাচার্যসহ অন্যান্য পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শুক্রবার (৬অক্টোবর) এই এলাকায় পুলিশ কুকুর ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যদের নদীতে নামিয়ে তল্লাশি অভিযান চালানো হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।   

এদিকে পুলিশ অভিযুক্ত বীরেন্দ্র দেব্বর্মাকে এদিন আগরতলার সিজেএম আদালতে তুলে ৭ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলে জানিয়েছেন সরকার পক্ষের আইনজীবী দ্বীপ্ত প্রতিম ঘোষ।

এদিকে বীরেন্দ্র দেব্বর্মাকে গ্রেফতারের পর বুধবার একদল মহিলা রাধাপুর থানায় এসে বিক্ষোভ দেখান। তাদেরকে ছত্রভঙ্গ করতে পুলিশকে টিয়ার গ্যাসের শেল ছুড়তে হয়। এছাড়া জারি করা হয় ১৪৪ ধারা। এর জেরে গোটা জিরানীয়া মহকুমা জুড়ে চাপা উত্তেজনা বিরাজ করছে। তাই বাধ্য হয়ে ত্রিপুরা রাজ্য জুড়ে ইন্টারনেট ও এসএমএস পরিষেবা বন্ধ করে দেওয়া হয় বুধবার (৪ অক্টোবর) বিকেল থেকে। তবে ২৪ ঘণ্টা পর তা আবার চালু করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৭
এসসিএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।