ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

এখনও ১৪৪ ধারা জারি, বিচ্ছিন্ন ইন্টারনেট সেবা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এখনও ১৪৪ ধারা জারি, বিচ্ছিন্ন ইন্টারনেট সেবা  ত্রিপুরায় বন্ধ ইন্টারনেট সেবা। ছবি: বাংলানিউজ

আগরতলা: বামফ্রন্ট সমর্থিত আদিবাসী সংগঠন ত্রিপুরা গনমুক্তি পরিষদ (জিএমপি) ও আইপিএফটি এর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এখনও ত্রিপুরায় ১৪৪ ধারা অব্যাহত রয়েছে। একই সঙ্গে রাজ্যে বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা। 

রোববার (২৪ সেপ্টেম্বর) রাজ্যের পশ্চিম জেলার পুলিশ সুপার (এসপি) অভিজিৎ শপ্তর্শী বাংলানিউজকে জানান, সোমবার (২৫ সেপ্টেম্বর) পর্যন্ত জেলার জিরানীয়া, রাণীরবাজার, মান্দাই ও মাধববাড়ী থানায় এখনও ১৪৪ ধারা জারি রয়েছে।  

একই সঙ্গে ওই সব গ্রামীণ এলাকায় পুলিশ ও আধা সামরিক বাহিনীর টহল চলছে বলে জানান তিনি।

 

এদিকে ১৪৪ ধারা জারির কারণে গত চারদিন ধরে রাজ্যজুড়ে বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা, মোবাইল এসএমএস পরিষেবা। তাই বর্হিবিশ্বের সঙ্গে কার্যত রাজ্যের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আছে, যাদের পরিজন বিদেশে থাকেন তাদের সঙ্গে মূলত ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ করে থাকেন। কিন্তু নেট না থাকায় তাদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আছে।  

এর জেরে প্রভাব পড়েছে জনজীবনে। ইন্টারনেট না থাকার কারণে ব্যাবসায় ক্ষতি হচ্ছে বলে জানিয়েছেন ব্যাবসায়ীরা।  

তারা জানান, ইন্টারনেট না থাকায় পেট্রোল পাম্প, এল পি জি গ্যাস এজেন্সি গুলোতে কাজ প্রায় বন্ধ। কেননা এই সব এজেন্সিগুলো অনলাইনের মাধ্যমে হিসেব রাখে ও প্রয়োজনীয় অর্ডার দেয়।

ইন্টারনেট না থাকায় বহু এজেন্সি জ্বালানি তেলের অর্ডার দিতে পারছে না বলেও অভিযোগ করেন তারা।  

ব্যবসায়ীদের অভিযোগ, রাজ্যের রাজধানী আগরতলাসহ রাজ্যের বহু পাম্প জ্বালানি শূন্য হয়ে পড়েছে। ইন্টারনেটের অভাবে জিএসটি’র দৈনিক হিসেব দিতে না পারায় তাদের জরিমানা গুনতে হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এসসিএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।