ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

সাংবাদিক সান্তনু হত্যার প্রতিবাদে আগরতলায় মৌনমিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
সাংবাদিক সান্তনু হত্যার প্রতিবাদে আগরতলায় মৌনমিছিল সান্তনু হত্যার প্রতিবাদে আগরতলায় মৌনমিছিল

আগরতলা: ত্রিপুরার তরুণ সাংবাদিক সান্তনু ভৌমিক হত্যার প্রতিবাদে আয়োজিত মৌন মিছিলে পা মেলালেন সাংবাদিক, বুদ্ধিজীবী, রাজনৈতিক ব্যক্তিত্বসহ সমাজের বিভিন্নস্তরের কয়েক হাজার মানুষ।

সান্তনু হত্যার প্রতিবাদে শুক্রবার(২২ সেপ্টেম্বর) বিকেলে আরতলা প্রেসক্লাবের উদ্যোগে এই মৌন প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। এই মিছিলে অংশ নেন ত্রিপুরা রাজ্যের দুই সংসদ সদস্য শঙ্কর প্রসাদ দত্ত, ঝর্ণা দাসবৈদ্য, সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক বিজন ধর, বিজেপির সংসদ সদস্য আশিষ সাহা, আগরতলা প্রেসক্লাবের সভাপতি সত্যব্রত চক্রবর্তী, সম্পাদক আর কে কল্যাণজীত সিনহা সহ সাংবাদিক, চিত্র সাংবাদিক বুদ্ধিজীবী, লেখক সহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

আগরতলা প্রেসক্লাবের সামনে থেকে মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে আবার প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

এছাড়া ত্রিপুরা প্রদেশ বিজেপি মহিলা মোর্চার তরফে এই ঘটনার নিন্দা জানিয়ে আগরতলা শহরে এক মৌন মোমবাতি মিছিলের আয়োজন করা হয়।

এদিকে এই ঘটনার পর থেকে ত্রিপুরা রাজ্যের পশ্চিম জেলার অন্তর্গত মান্দাই, জিরানীয়া, রাণীরবাজার, মাধববাড়ী এই চারটি থানা এলাকায় গত তিন দিন ধরে ১৪৪ ধারা জারি রয়েছে। এই সব এলাকায় নতুন করে বড় ধরনের কোন সংঘাতের খবর না এলেও বিক্ষিপ্ত ভাবে ছোটখাটো ঘটনা ঘটছে বলে বলে সূত্রের খবর। তবে এলাকাগুলোতে পুলিশ ও সেনাবাহিনীর টহল চলছে।  

আতংকের কারণে বহু এলাকা থেকে মানুষ বাড়ি ঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে গিয়েছেন বলেও খবর পাওয়া যাচ্ছে।

এই ঘটনার জেরে গত তিন দিন ধরে রাজ্যে ইন্টারনেট ও মোবাইলে এসএমএস পরিষেবা বন্ধ রাখা আছে। যার জেরে ব্যাহত হচ্ছে সরকারি বেসরকারি অফিসের কাজকর্ম। পরিস্থিতি স্বাভাবিক হলেই ইন্টারনেট ও মোবাইলে এসএমএস পরিষেবা আবার চালু করা হবে।

এই নিয়ে রাজ্যে দুই বার ইন্টারনেট ও মোবাইলে এসএমএস পরিষেবা বন্ধ রাখা হল।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।