ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

সাংবাদিক হত্যাকাণ্ডে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর বাসা ঘেরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
সাংবাদিক হত্যাকাণ্ডে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর বাসা ঘেরাও মুখ্যমন্ত্রীর বাসা ঘেরাও-ছবি-বাংলানিউজ

আগরতলা: সাংবাদিক সান্তনু ভৌমিক ‘হত্যাকাণ্ডের’ ঘটনায় ভারতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের বাসভবন ঘেরাও করেন ক্ষুব্ধরা।

বুধবার (২০ সেপ্টেম্বর) দিনগত রাতে ক্ষুব্ধ সাংবাদিক, জনতা সান্তনু ভৌমিক খুনের তদন্ত সিবিআই’র মাধ্যমে করানোসহ ক্ষতিপূরণের দাবিতে মুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও করেন।

কর্মসূচির এক পর্যায়ে ৫ জন সাংবাদিক প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী।

এ সময় তারা নিহত সাংবাদিকের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, এই ঘটনার তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে দিয়ে করানো ও কর্মরত সাংবাদিকদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানান। মুখ্যমন্ত্রী তাদের দাবিগুলো ভেবে দেখবেন বলে প্রতিশ্রুতি দিলে ক্ষুব্ধরা শান্ত হন।

সাংবাদিক হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ৮ ঘণ্টা (দুপুর ২টা পর্যন্ত) জিরানীয়া মহকুমায় বনধের ডাক দিয়েছে রাজনৈতিক দল সিপিআই (এম)। এ ঘটনায় পুরো মহকুমা জুড়ে উত্তেজনা বিরাজ করছে।

সান্তনু ভৌমিকের মৃত্যুর খবর পেয়ে রাতেই আগরতলা সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে যান ত্রিপুরা প্রদেশ বিজেপি'র সভাপতি বিপ্লব কুমার দেব। তিনি নিহতের মার সঙ্গে কথা বলেন।

বিপ্লব বলেন, সাংবাদিকদের ওপর আক্রমণ যারা করেছেন তারা গণতন্ত্রে বিশ্বাসী নন। এ হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির জন্য তিনি রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

ঘটনা শুনে ত্রিপুরা রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহা, আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক আর কে কল্যানজিৎ সিং, এসএফআই'র ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক নবারুণ দেবসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা হাসপাতালে ছুটে যান।

ভানু লাল সাহা বলেন, রাজ্যে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য এ ধরনের কাজ করা হচ্ছে। সরকার এর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেবে।

বাংলাদেশ সময়: ০৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এসসিএন/ইইউডি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।