ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলা-আখাউড়া রেলপথ পরিদর্শনে কেন্দ্রীয় মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
আগরতলা-আখাউড়া রেলপথ পরিদর্শনে কেন্দ্রীয় মন্ত্রী আগরতলা-আখাউড়া রেলপথ পরিদর্শনে কেন্দ্রীয় মন্ত্রী

আগরতলা: আগরতলা-আখাউড়া নির্মীয়মান রেলপথ ঘুরে দেখেছেন ভারত সরকারের পরিসংখ্যান ও প্রকল্প রূপায়ন মন্ত্রণালয়ের মন্ত্রী ডিভি সদানন্দ গৌর।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে তিনি আগরতলা রেলওয়ে স্টেশনে পৌঁছলে স্টেশনের দায়ীত্ব প্রাপ্ত কর্মকর্তারা তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

ত্রিপুরার রাজধানী আগরতলা ও বাংলাদেশের আখাউড়ার মধ্যে সরাসরি রেলপথ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে উভয় দেশের সরকার।

জানা যায়, এরই মধ্যে রেলপথ নির্মাণের কাজ শুরু হয়েছে। তবে রেলপথ নির্মাণের কাজ একেবারের প্রথম পর্যায়ে জমি অধিগ্রহণ স্তরে রয়ে গেয়েছে। অভিযোগ এ কাজ অনেকটা ধীর গতিতে চলছে। সেজন্য এ প্রকল্পের কাজ সরেজমিনে পরিদর্শন করলেন ত্রিপুরা সফররত ভারত সরকারের পরিসংখ্যান ও প্রকল্প রূপায়ন মন্ত্রণালয়ের মন্ত্রী ডিভি সদানন্দ গৌর।  

তিনি আগরতলা থেকে আখাউড়াগামী রেল পথের জায়গা পরিদর্শন করেন। কিভাবে ও কোন দিকে রেললাইন সম্প্রসারিত হবে। কিভাবে কাজ সম্প্রসারিত হবে ইত্যাদি ম্যাপ দেখিয়ে তাকে বুঝিয়েদেন রেলের কর্মকর্তারা।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, উত্তরপূর্ব ভারতে প্রকল্প রূপায়নে নানা সমস্যা রয়েছে। যেমন- প্রাকৃতিক দুর্যোগ, অতি বৃষ্টিসহ ভৌগলিক অবস্থানগত সমস্যা। তবে এখন আগরতলা আখাউড়া রেলপথ নির্মাণ কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ হবে বলে আশা ব্যাক্ত করেন তিনি।  

সেই সঙ্গে তিনি জানান, ভারত সরকারের সম্পূর্ণ অর্থায়নে আরো ১১টি উন্নয় মূলক প্রকল্পের কাজ চলছে। সেগুলোও নির্ধারিত সময়ে শেষ হবে। এ জন্য ভারত সরকার ৯ হাজার ৬শ’ কোটি রুপি বরাদ্ধ করেছে।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।