ঢাকা, শুক্রবার, ৭ আশ্বিন ১৪২৪, ২২ সেপ্টেম্বর ২০১৭

bangla news

মনিপুর বিমানবন্দরে হচ্ছে অত্যাধুনিক কার্গো টার্মিনাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ৬:২৪:৩৯ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মনিপুরের রাজধানী ইম্ফল বিমানবন্দরে অত্যাধুনিক কার্গো টার্মিনাল নির্মাণ করবে ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ (এ এ আই)।

এএআই ভারত সরকারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের ‘রফতানি প্রকল্পের জন্য বাণিজ্য পরিকাঠামো’ (টি আই ই এস) এর আওতায় গ্র্যান্ট-ইন-এইড অর্জন করার পর ইম্ফল বিমান বন্দরে সুসংহত কার্গো টার্মিনাল নির্মাণের কাজ শুরু করবে। 

মনিপুর সরকার বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের এ এস আই ডি ই প্রকল্পের আওতায় ইম্ফল বিমানবন্দরের তুলিহালে একটি ‘রফতানি আমদানি কার্গো টার্মিনাল’ (ই আই সি টি) প্রতিষ্ঠা করার পরিকল্পনা করেছে।

প্রস্তাবিত অত্যাধিক কার্গো টার্মিনালটি হস্তশিল্প সামগ্রী ও সহজে পচনশীল মালপত্র রফতানির ক্ষেত্রে গতি আনবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। 

সংশ্লিষ্টরা বলছেন, এটা দেশের উত্তর-পূর্বাঞ্চলে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতেও সহায়তা করবে। যা এই অঞ্চলের অর্থনৈতিক বিকাশের উন্নতি সাধনে সহায়তা করবে। পাশাপাশি ই আই সি টি দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে উত্তম যোগাযোগ ব্যবস্থা স্থাপনে সহায়তা করবে বলেও মনে করেন তারা। 

জানা গেছে, কার্গো টার্মিনালটির ব্যয় ধরা হয়েছে ১৬ কোটি ২০ লাখ রুপি। এর বাইরে বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় টি আই ই এস-এর আওতায় ১২ কোটি ৯৬ লাখ রুপির অনুমোদন দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
এসসিএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa