ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় আন্তর্জাতিক স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
আগরতলায় আন্তর্জাতিক স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন   ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা (ত্রিপুরা): জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার আগরতলায় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। 

রোববার (২০ আগস্ট) রাজধানীর পার্শ্ববর্তী নরসিংগড়স্থিত টি আই টি মাঠে এর আনুষ্ঠানিক ফলক উন্মোচন করা হয়। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার।

 

এ সময় তিনি বলেন, দুই বছর পর যখন স্টেডিয়ামের কাজ শেষ হবে সেদিনই হবে প্রকৃত অর্থে আনন্দের দিন। আমরা সেদিনের অপেক্ষায় রয়েছি। আর বহির্রাজ্যের নির্মাণ সংস্থা যেহেতু এর কাজ করবে সেখানে নিশ্চয়ই লাভ করবে তারা। তবে আমরা এ কাজের গুণগতমান নিশ্চিত করা চাই।  

‘যেদিন খেলোয়াড়রা এই স্টেডিয়ামে খেলে বলবে এটা বিশ্বমানের স্টেডিয়াম। সেদিনই এটাকে বিশ্বমানের বলা ঠিক হবে। ’

উদীয়মান খেলোয়াড়দের উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন, শুধু অর্থের কথা চিন্তা করে খেলায় আসবে না। ভালো খেলোয়াড়ের পাশাপাশি ভালো ছাত্র ও ভালো মানুষ হতে হবে।

এ সময় রাজ্যের যুব ও ক্রীড়া মন্ত্রী সহিদ চৌধুরী, শিক্ষা, শিল্প ও বাণিজ্য মন্ত্রী তপন চক্রবর্তী, বিধায়ক হরিচরণ সরকার, বিধায়ক ঝুমু সরকার, ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তাপস দে প্রমুখ উপস্থিত ছিলেন।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, আন্তর্জাতিক মানসম্পন্ন এ স্টেডিয়ামের কাজ শেষ হতে দুই বছর সময় লাগবে। এটি হবে সাত তলা। ২২ হাজার দর্শক এক সঙ্গে বসে খেলা দেখতে পারবে এখানে। দিবারাত্রি খেলার জন্য উন্নতমানের সব ব্যবস্থা থাকবে। প্রায় ১২৫ কোটি রুপি ব্যয়ে এ স্টেডিয়াম নির্মাণ হচ্ছে বলে জানায় সূত্র।  

অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়, রাজ্যে ক্রিকেটের উন্নয়নে ১০টি ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা হবে। অনুষ্ঠানে সাবেক খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের সংবর্ধনা দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এসসিএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।