ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বৃষ্টিতে দেয়াল ভেঙে নিদয়ায় জনভোগান্তি 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
বৃষ্টিতে দেয়াল ভেঙে নিদয়ায় জনভোগান্তি  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা (ত্রিপুরা): ঠিকাদারের অতিলোভের ফল ভোগ করলো ত্রিপুরার সিপাহীজলা জেলার সোনামুড়া মহকুমার নিদয়া এলাকার মানুষ।   নির্মাণের তিন বছরের মাথায় ভেঙে পড়লো রাস্তার পাশের রির্টানিংওয়াল। 

ভুক্তভোগীরা বলছেন, দেয়াল ভেঙে রাস্তার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে মানুষের চলাচলে সমস্যা ছাড়াও গাছপালারও ক্ষতি হয়েছে।

জলাবদ্ধতাসহ বাড়ছে জনভোগান্তিও।  

জানা যায়, নিদয়া থেকে মরজনিয়া পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা তিনবছর আগে গ্রাম সড়ক যোজনায় নির্মাণ করা হয়। রাস্তাটি নির্মাণকালেই কাজের গুণগত মান নিয়ে প্রশ্ন ওঠে।  

কিন্তু তিন বছর যেতে না যেতেই এলাকাবাসীর সন্দেহ সত্যি হলো। টানা ক’দিনের বৃষ্টিতে রির্টানিংওয়াল ভেঙে রাস্তার একটা বড় অংশও দেবে গেছে।  

দেয়ালটি ভেঙে নিকাশী নালার উপর পড়ায় পানি চলাচল করতে পারছে না। ফলে গেল ক’দিন ধরে বেজিমারা এলাকার একটা বড় অংশ পানির নিচে ডুবে আছে।  

জমে থাকা পানির জন্য নষ্ট হচ্ছে ধানসহ নানা জাতের সবজির খেত। সেই সঙ্গে অনেক বাড়িতেও যাতায়াতে সমস্যা হচ্ছে। তাই বাধ্য হয়ে নৌকা ব্যবহার করতে হচ্ছে স্থানীয় লোকজনকে।  

স্থানীয়দের অভিযোগ, এ সমস্যা সমাধানে স্থানীয় নগরপঞ্চায়েত প্রশাসনকে জানালেও কোনো কাজ হচ্ছে না। দ্রুত এ সমস্যা থেকে উত্তোরণ চাইছেন ওই এলাকার মানুষ।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এসসিএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।