ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

মানিক সরকারের ভাষণ নিয়ে দেশজুড়ে বিতর্ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
মানিক সরকারের ভাষণ নিয়ে দেশজুড়ে বিতর্ক ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার।

আগরতলা:  ভারতের ৭১তম স্বাধীনতা দিবস উপলক্ষে রাজ্যবাসীর উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মানিক সরকার এর দেওয়া ভাষণ সম্প্রচার করেনি দূরদর্শন ও আকাশবাণী রেডিও।

ভারতীয় কর্তৃপক্ষের অভিযোগ, মুখ্যমন্ত্রী মানিক সরকারের ওই ভাষণ স্বাধীনতা দিবসের তাৎপর্য্য ও গাম্ভীর্যের উপযোগী নয়। তাই এই নির্দেশনা।

সেই সঙ্গে জানানো হয়, স্বাধীনতা দিবসেব তাৎপর্য্য ও গাম্ভীর্যের কথা বিবেচনা করে মুখ্যমন্ত্রীর ভাষণ পুনর্গঠন করতে হবে। মুখ্যমন্ত্রী তাতে রাজি হলে তা সম্প্রচার করা হবে। কিন্তু মুখ্যমন্ত্রী তাতে রাজি হননি। তাই দূরদর্শন ও আকাশবাণী  ১৫ আগস্ট সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মানিক সরকারের রাজ্যবাসীর উদ্যেশে দেওয়া ভাষণ সম্প্রচার করেনি।

এ নিয়ে তীব্র সমালোচনা সৃষ্টি হয়েছে। সি পি আই (এম) তাদের দলীয় ট্যুইটার হেন্ডেলেও এর জন্য ক্ষোভ ও সমালোচনা করেছে। এ বিষয়ে সি পি আই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক বিজন ধরের প্রতিক্রিয়া জানতে চেয়ে ফোন করলে তিনি ফোন রিসিভ না করেই কেটে দেন।

পরে এ বিষয়ে সি পি আই (এম) এর পশ্চিম জেলা কমিটির সম্পাদক পবিত্র করকে  বৃহস্পতিবার (১৬ আগস্ট) জিজ্ঞাসা করা হলে তিনি ভারতীর এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানান।

এ ইস্যুতে এদিন সন্ধ্যায় দেশের জাতীয় রাজধানী দিল্লিতে এক সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন সি পি আই (এম) এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতা রাম ইয়েচ্যুরি।

এদিকে বিজেপি’র ত্রিপুরা প্রদেশ সভাপতি বিপ্লব কুমার দেবকে জিজ্ঞাসা করা হলে তিনি স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মুখ্যমন্ত্রী মানিক সরকারের দেওয়া ভাষণের তীব্র নিন্দা জানান। তার এই বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার সামিল বলেও মত ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এসসিএন/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।