ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় ত্রাণ বিতরণ নিয়ে দুই গ্রুপে সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
আগরতলায় ত্রাণ বিতরণ নিয়ে দুই গ্রুপে সংঘর্ষ সিপিআইএম ও বিজেপির সংঘর্ষস্থলের চিত্র। ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরায় বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া-মার্ক্সিস্ট (সিপিআই-এম) ও বিজেপির নেতাকর্মীরা।

সোমবার (১৪ আগস্ট) সন্ধ্যায় রাজ্যের রাজধানী আগরতলার প্রতাপগড় ইংরেজি মাধ্যম স্কুলে এ সংঘর্ষ বাঁধে। স্কুলটিতে বন্যায় বাস্তুহারা শতাধিক মানুষ আশ্রয় নিয়েছেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় বিজেপির কিছু নেতাকর্মী স্কুলটিতে আশ্রয় নেওয়া দুর্গতদের মধ্যে খিচুড়ি বিতরণ করতে গেলে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা তাদের বাধা দেয়।  

এ নিয়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে দুই পক্ষের নেতাকর্মীরা মারপিটে জড়িয়ে পড়েন। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে।  

বিজেপির নেতাকর্মীরা অভিযোগ করেন, সিপিআইএমের সমর্থকরা তাদের দিকে ইট-পাথর ছুড়ে মারে। আর ক্ষমতাসীনদের অভিযোগ, ত্রাণ শিবিরে স্বাভাবিক পরিবেশ বিঘ্ন করতে কিছু বিজেপি সমর্থক জড়ো হয়ে এলাকাবাসীর সঙ্গে খারাপ ব্যবহার করছিল।

সংঘর্ষের খবর পেয়ে সদর মহকুমার শাসক সমিত রায় চৌধুরীসহ পুলিশ এবং টিএসআর বাহিনী ঘটনাস্থলে ছুটে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় বিপুলসংখ্যক পুলিশ ও টিএসআর বাহিনীর জওয়ান মোতায়েন রয়েছে বর্তমানে।

সমিত রায় চৌধুরী বাংলানিউজকে জানান, ত্রাণ শিবিরে সাময়িক উত্তেজনা সৃষ্টি হয়েছিলো, তবে এখন পরিস্থিতি স্বাভাবিক।

বাংলাদেশ সময়: ০৫২২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এসসিএন/এমএএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।