ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

মনের আকাশকে ভাগ করতে পারেনি কাঁটাতার

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
মনের আকাশকে ভাগ করতে পারেনি কাঁটাতার মনের আকাশকে ভাগ করতে পারেনি কাঁটাতার/ছবি: বাদল

আগরতলা (ত্রিপুরা) থেকে: ত্রিপুরার আগরতলার গ্রন্থাগারিক ও আবৃত্তি শিল্পী শাওলী রায় বলেছেন, বাংলাদেশ- ভারত সীমান্তে কাঁটাতার আলাদা করেছে দুই দেশকে। কিন্তু মনের আকাশকে ভাগকরতে পারেনি। বাংলানিউজ সে বন্ধনকে আরো সুদৃঢ় করতে কাজ করে যাচ্ছে। বাংলানিউজের প্রতি বাংলার মানুষের কৃতজ্ঞ থাকা দরকার।

রোববার (৩০ জুলাই) সকালে ত্রিপুরার আগরতলা শহীদ ভগৎ সিং রাজ্য যুব আবাসে বাংলানিউজ ‘ত্রিপুরা পেজ’র উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি।
 
এসময় তিনি বাংলাদেশের মানুষের জন্য সত্যেন্দ্রনাথ দত্তের ’কোন দেশ’ কবিতাটি আবৃত্তি করে শোনান।

এর আগে ‘ত্রিপুরা পেজ’ এ ক্লিক করে নতুন এ বিভাগটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন।
 
এ সময় আগরতলার বায়োটেকনোলজি দফতরের অফিসার অঞ্জন সেনগুপ্ত, ইউএনআই ও টাইমস অব ইন্ডিয়ার সংবাদদাতা বিশ্বেন্দু ভট্টাচার্য, পুলিশ আধিকারিক ও বিশিষ্ট লেখক অরিন্দম দেবনাথ, ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রণব সরকার, শিক্ষিকা সীমা দেবনাথ, গভর্নমেন্ট মেডিকেল কলেজ লাইব্রেরির গ্রন্থাগারিক শাওলী রায়, সাংবাদিক অমিত ভৌমিকসহ রাজ্যের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  
 
উপস্থিত ছিলেন বাংলানিউজের আউটপুর এডিটর (ইংরেজি) এসএম সালাউদ্দিন, চিফ অব করেসপন্ডেন্টস সেরাজুল ইসলাম সেরাজ, স্পেশাল করেসপন্ডেন্ট মবিনুল ইসলাম প্রমুখ।  

ইউরোপ-আমেরিকার বিভিন্ন দেশের পর সার্বিক গুরুত্ব বিবেচনায় ভারতবর্ষের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্য ত্রিপুরার জন্য চালু হলো নিউজপোর্টালটির নতুন পাতা ‘ত্রিপুরা’। যেখানে রাজ্যের আনাচে-কানাচে নিত্যদিন ঘটে যাওয়া প্রতি মুহূর্তের খবর মোবাইল, ল্যাপটপ কিংবা ডেস্কটপের পাতায় দেখা যাবে।
 
যখনকার ঘটনা তখনই প্রকাশ করা বাংলানিউজের অন্যতম বৈশিষ্ট্য। ত্রিপুরাবাসী এতোদিন সেটা দেখেছেন। ক্রমান্বয়ে কলকাতার পর এ রাজ্যে বাংলানিউজের পাঠক বাড়তে থাকায় সেই দায়বদ্ধতা ও সব সময় নতুন কিছু করার প্রয়াস থেকে ত্রিপুরার জন্য আলাদা একটি পেজ তৈরির সিদ্ধান্ত নেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন।

সব সময় বৈচিত্র্যানুসন্ধানী বাংলানিউজের রয়েছে ইংরেজি ভার্সনও। ত্রিপুরা পেজে থাকবে বৈচিত্র্যময় এ রাজ্যের রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য, অনিয়ম-দুর্নীতি, পর্যটন সম্ভাবনা-সমস্যা, বৈদেশিক বাণিজ্যসহ সব খবর।
 
এ উদ্যোগে বিভিন্ন সময় বাংলানিউজ পাশে পেয়েছে রাজ্যের রাজনৈতিক ব্যক্তিত্ব, উদ্যোক্তা, ব্যবসায়ীসহ অতিথিপরায়ণ সাধারণ মানুষকে।
 
নতুন এ উদ্যোগে ত্রিপুরাবাসীকে যেভাবে পাশে পেয়েছে, আগামীতেও পাওয়ার প্রত্যাশা নিয়ে এগিয়ে যাচ্ছে জনপ্রিয় নিউজপোর্টাল বাংলানিউজ।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জুলাই ৩৯, ২০১৭
এসএইচডি/জেডএস/এমএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।