ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

রাজশাহী হলো আমের প্রতীক

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, জুন ২, ২০১৮
রাজশাহী হলো আমের প্রতীক বাংলানিউজের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার। ছবি: বাদল ও আরিফ জাহান

রাজশাহী চেম্বার ভবন থেকে: আম নিয়ে রাজশাহীতে এর আগেও এমন আয়োজন করা হয়েছিল। আমকে ঘিরে এখানে নানা ধরনের আয়োজন চলে। সকল পাহাড়ে মনি মানিক্য থাকে না। সকল বনে চন্দন হয় না। উপযুক্ত জিনিসের জন্য উপযুক্ত স্থান বেছে নিতে হয়। রাজশাহী হলো আমের প্রতীক। এজন্য আমরা রাজশাহীতে ছুটে এসেছি।

শনিবার (২ জুন) সকালে ‘আমের দেশে নতুন বেশে’ শীর্ষক আলোচনায় অংশ নিয়ে বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার এসব কথা বলেন।

বাংলানিউজ সম্পর্কে তিনি বলেন, যখন ঘটনা তখনই সংবাদ।

একটি সংবাদ পৌঁছাতে আগে অনেক সময় লাগতো। মানুষকে পরের দিন চায়ের সঙ্গে বাসি খবর পড়তে হতো। কিন্তু বাংলানিউজ তাৎক্ষণিক পাঠকদের কাছে সংবাদ পৌঁছে দেওয়ার কাজ করে যাচ্ছে। আমরা কাগজ পুড়ছি না। পরিবেশ দূষণ করছি না। এভাবে আমরা দিনকে দিন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছি।

‘আজকের অনুষ্ঠান সারাবিশ্বের মানুষ বা পাঠক দেখতে পাচ্ছেন। এভাবে আমরা আপনাদের সঙ্গে আরও সংযুক্ত থাকতে চাই। আশাকরি আপনারাও আমাদের সঙ্গে থাকবেন। ’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন রাজশাহীর জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের। সভাপতিত্ব করছেন স্যাটেলাইট টেলিভিশন নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পাল, বাংলানিউজের চট্টগ্রাম ব্যুরো এডিটর তপন চক্রবর্তী, আমচাষি ও ব্যবসায়ী ইসমাঈল খান শামীম, আমচাষি ও ব্যবসায়ী খন্দকার মনিরুজ্জামান মিনার, রাজশাহী অ্যাগ্রো ফুড প্রডিউসার সোসাইটির আহ্বায়ক মো. আনোয়ারুল হক, আমচাষি ও ব্যবসায়ী (বাঘা) মো. জিল্লুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ আম গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা শরফ উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ০২, ২০১৮
আরবি/
-

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।