ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

আমের আদ্যপান্ত তুলে ধরেছে বাংলানিউজ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, জুন ২, ২০১৮
আমের আদ্যপান্ত তুলে ধরেছে বাংলানিউজ রাজশাহীতে আম নিয়ে আলোচনা চলছে/ছবি: বাদল ও আরিফ জাহান

রাজশাহী চেম্বার ভবন থেকে: বাংলানিউজ বরাবরই ব্যতিক্রম কিছু নিয়ে পাঠকদের কাছে হাজির হয়। এবার গত কয়েকদিন আমের শহর রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের এক বাগান থেকে আরেক বাগান চষে বেড়িয়েছে। আম চাষি ও আমচাষের সম্ভাবনা-সমস্যা নিয়ে আদ্যপান্ত তুলে ধরার চেষ্টা করেছে বাংলানিউজ।

শনিবার (০২ জুন) সকালে রাজশাহী চেম্বার ভবনের কনফারেন্স রুমে ‘আমের দেশে নতুন বেশে’ শীর্ষক বিশেষ আলোচনা সভায় স্বাগত বক্তব্যে বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন একথা বলেন।

শরীফ সুমন বলেন, বাংলানিউজ বরাবরই এ ধরনের আয়োজন করে।

আজ রাজশাহীতে আমের উপর বিশেষ আলোচনায় আমন্ত্রিত অতিথিরা যেসব মতামত তুলে ধরবেন সেসব মতামত সংশ্লিষ্ট মহলের কাছে পৌঁছে দিতে চেষ্টা করবে বাংলানিউজ।

এসময় তিনি অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান।

‘আমের দেশে নতুন বেশে’ শীর্ষক এ আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন রাজশাহীর জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের। সভাপতিত্ব করছেন নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

এছাড়া উপস্থিত রয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সালাহ উদ্দিন, রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পাল, আম চাষি ও ব্যবসায়ী ইসমাঈল খান শামীম, আম চাষি ও ব্যবসায়ী খন্দকার মনিরুজ্জামান মিনার, রাজশাহী অ্যাগ্রো ফুড প্রডিউসার সোসাইটির আহ্বায়ক মো. আনোয়ারুল হক, আম গবেষক ও লেখক মো. মাহাবুব সিদ্দিকী, আম চাষি ও ব্যবসায়ী (বাঘা) মো. জিল্লুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ আম গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা শরফ উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জুন ০২, ২০১৮
এসসিডি/এমবিএইচ/ইইউডি/এসএম/এমআই/ জেডএস/এএ

...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।