ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

পর্যটন

আম নিয়ে বাংলানিউজের বিশেষ আলোচনা শুরুর অপেক্ষায়

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, জুন ২, ২০১৮
আম নিয়ে বাংলানিউজের বিশেষ আলোচনা শুরুর অপেক্ষায় আম নিয়ে বাংলানিউজের বিশেষ আলোচনা শুরুর অপেক্ষায়/ছবি: ডি এইচ বাদল ও আরিফ জাহান

রাজশাহী চেম্বার ভবন থেকে: সব সময়েই ব্যতিক্রমী কিছু করার প্রয়াসী বাংলানিউজ। এরই ধারাবাহিকতায় এবারের আয়োজন ‘আমের রাজধানী’খ্যাত রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের আমের সম্ভাবনা ও সমস্যা নিয়ে বিশেষ আলোচনা।


 
শনিবার (২ জুন) ‘আমের দেশে নতুন বেশে’ শীর্ষক এ আলোচনায় প্রধান অতিথি থাকবেন রাজশাহীর জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের। সভাপতিত্ব করবেন নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

গত কয়েকদিন বাংলানিউজের একটি রিপোর্টিং টিম চষে বেড়িয়েছে রাজশাহী ও ম্যাঙ্গো সিটি চাঁপাইয়ের বিভিন্ন বাগান-মোকামে। কথা বলেছেন আমচাষি, ব্যবসায়ী, আম বিশেষজ্ঞদের সঙ্গে। এতে বেরিয়ে এসেছে আম নিয়ে নতুন সব বিষয়-বৈচিত্র্য। পাশাপাশি কাজ করেছেন ক্রমে বিস্তার লাভ করা সম্ভাবনাময় খাত ম্যাঙ্গো ট্যুরিজম নিয়ে।

বাংলানিউজের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহারের পরিচালনায় বিশেষজ্ঞ আলোচনায় মূল্যবান মতামত দেবেন আমগবেষক ও সংশ্লিষ্টরা।
 
উপস্থিত থাকবেন রাজশাহী পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সালাহ উদ্দিন, রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইনতত্ত্ব) নাছিমা খাতুন, জেলা নেজারত ডেপুটি কালেক্টর শরীফ আসিফ রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয় ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, আম গবেষক ও লেখক মো. মাহাবুব সিদ্দিকী, আম চাষি ও ব্যবসায়ী (বাঘা) মো. জিল্লুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ আম গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা শরফ উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুর-ই-খোদা, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক দেব-দুলাল ঢালী, রাজশাহী আঞ্চলিক কৃষি সম্প্রসারণ অধিদফতরের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান ও রাজশাহী এগ্রো ফুড প্রডিউসার সোসাইটির আহ্বায়ক মো. আনোয়ারুল হক।
 
বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুন ০২, ২০১৮
এএ/জেডএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।