যশোর রুটে কালবৈশাখীর কবলে রিজেন্ট, আতঙ্ক
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

যশোর রুটে কালবৈশাখীর কবলে রিজেন্ট, আতঙ্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২৬ ৩:২৯:১১ এএম
রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজ

রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজ

যশোর: যশোর-ঢাকা রুটে কালবৈশাখীর কবলে পড়ে চরম আতঙ্কিত হয়েছেন বেসরকারি রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজের যাত্রীরা।

বুধবার (২৫ এপ্রিল) দিনগত রাত ১০টার দিকে ঢাকা থেকে যশোরগামী ওই উড়োজাহাজটি মাঝপথে ঝড়ের কবলে পড়ে।

ভুক্তভোগী যাত্রীরা জানান, সন্ধ্যা ৬টায় ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে রিজেন্ট এয়ারওয়েজের উড়োজাহাজটি যশোরের উদ্দেশে যাত্রার কথা ছিলো। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে বিলম্ব করে রাত নয়টা ৫০ মিনিটে উড়োজাহাজটি যশোরের উদ্দেশে উড়াল দেয়। কিন্তু মাঝপথে এসে প্রবল বাতাসের ঝাপটায় ব্যাপক ঝাঁকুনি শুরু হয়। বেশ কয়েক মিনিট এ অবস্থা চলতে থাকলে যাত্রীরা আতঙ্কিত হয়ে প্রার্থনা শুরু করেন। 

এ ঘটনায় কয়েকজন যাত্রী অসুস্থ হয়ে পড়লে রাতেই তারা প্রাথমিক চিকিৎসা নেন। এদের মধ্যে এক নারী যাত্রীকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান বাংলানিউজকে বলেন, ঢাকা-যশোর আকাশপথের মাঝামাঝি স্থানে এসে রিজেন্টের ওই উড়োজাহাজটি ঝড়ের কবলে পড়ে। এতে প্রচণ্ড ঝাঁকুনি খায় উড়োজাহাজটি। আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। 

একপর্যায়ে উড়োজাহাজটি নিরাপদে যশোর এয়ারপোর্টে নামলে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ঘোষণা দেয়, কোনো যাত্রীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিতে হলে তাদের অ্যাম্বুলেন্স প্রস্তুত আছে। কিন্তু সিভিল এভিয়েশনের অ্যাম্বুলেন্স পরিষেবা না নিয়ে অপেক্ষমাণ নিজস্ব গাড়িতে কয়েকজন যাত্রী চিকিৎসকের কাছে গিয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

হাসপাতাল সূত্র জানায়, রিজেন্ট এয়ারওয়েজের ওই ফ্লাইটের রিনা খাতুন (৪০) নামের এক যাত্রী ভর্তি রয়েছেন। তার বাড়ি যশোর শহরের নড়াইল সড়কে। 

এদিকে একই সময়ে ঢাকা থেকে বাসযোগে যশোর ফেরার পথে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরিতে মাঝ নদীতে ঝড় উঠে। এতে ফেরিতে থাকা কয়েকজন যাত্রীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অসুস্থ হয়ে পড়েন কয়েকজন। স্বপ্না রায় নামের একজন শিক্ষাণবিশ চিকিৎসক ফেসবুকে তার অভিজ্ঞতার বর্ণনা দিয়ে লিখেছেন, মাঝ পদ্মায় ঝড় উঠলে মনে হলো কোনো ট্রাজেডি শুরু হলো, নিরাপদে পৌঁছালে মনে হলো নতুন জীবন হাতে পেলাম।

বাংলাদেশ সময়: ০৩২৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
ইউজি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa