[x]
[x]

ট্রাউজার পরতে পারবেন ক্যাথে প্যাসিফিকের নারী ক্রু’রা

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-৩০ ২:২৮:৩৫ পিএম
ক্যাথে প্যাসিফিকের অ্যাটেন্ডেন্ট

ক্যাথে প্যাসিফিকের অ্যাটেন্ডেন্ট

ফ্লাইটে অন-ডিউটিতে স্কার্ট ছাড়া অন্য কোনো কিছু পরিধান করা যাবে না, ক্যাথে প্যাসিফিকের এমন নিয়মের বিরুদ্ধে আন্দোলনে অবশেষে সফল হয়েছেন ক্রু’রা। এখন থেকে এয়ারলাইন্সটির নারী ক্রু’রা চাইলেই ট্রাউজার পরতে পারবেন।

তীব্র আন্দোলনের মুখে নতি স্বীকার করা হংকংভিত্তিক এয়ারলাইন্সটি জানিয়েছে, অন-ডিউটিতে নারী ক্রু’রা চাইলে ট্রাউজার পরিধান করতে পারবেন।

কয়েকজন ক্রু অভিযোগ করেন, মিনি স্কার্ট পরিধান করে ডিউটি করা খুবই অস্বস্তিকর বিষয়, বিশেষ করে যখন যাত্রীর মাথার উপর লকারে ব্যাগ রাখতে হয়। একইসঙ্গে কাজে আসা-যাওয়ার সময় পাবলিক বাস ব্যবহারের সময়ও বিব্রতকর অবস্থায় পড়তে হয়।

তবে নতুন এ সিদ্ধান্ত ততক্ষণই কার্যকর হবে না যতক্ষণ পর্যন্ত এয়ারলাইন্সটি তার ক্রু’দের পোশাক-পরিচ্ছদে পরিবর্তন আনছে। আর এতে অন্তত তিন বছরে সময় লাগতে পারে বলে মনে করছে স্টাফ ইউনিয়ন।

হংকংভিত্তিক ড্রাগন এয়ারলাইন্সের ফ্লাইট অ্যাটেন্ডেন্ট অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ার পাওলিন মেক বিষয়টিকে স্বাগত জানিয়ে কর্মীদের এমন সুযোগ দেওয়ায় প্রশংসা করেছেন। একইসঙ্গে তিনি বিষয়টিকে ‘বিকল্প’ নয় ‘প্রতিরোধ’ হিসেবেও উল্লেখ করেছেন।

১৯৪৬ সালে প্রতিষ্ঠার পর থেকে এয়ারলাইন্সটির নারী ক্রু’দের অন-ডিউটিতে মিনি স্কার্ট পরিধানের নিয়ম চালু করে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa