[x]
[x]
ঢাকা, শনিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৬ মে ২০১৮

bangla news

এভিয়েশন সেক্টরের উন্নয়নে নানা পদক্ষেপ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০২ ১০:২৭:৪৬ পিএম
একেএম শাহজাহান কামাল (ফাইল ফটো)

একেএম শাহজাহান কামাল (ফাইল ফটো)

ঢাকা: বিশ্ব ক্রমেই ছোট হয়ে আসছে আর ছোট হয়ে আসার অন্যতম অনুষঙ্গ এভিয়েশন শিল্পের অভূতপূর্ব উন্নয়ন বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

তিনি বলেন, বর্তমান পৃথিবীতে বিনিয়োগ, বাণিজ্য, পর্যটন ও আন্তঃরাষ্ট্রিক সম্পর্কন্নোয়নে এভিয়েশন সেক্টর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বাংলাদেশ এর গুরুত্ব উপলদ্ধি করে এভিয়েশন সেক্টরের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে। 

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) চীনের রাজধানী বেইজিংয়ে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক মিনিস্ট্রিয়াল কনফারেন্স অন সিভিল এভিয়েশন সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী। 

শাহজাহান কামাল বলেন, এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম, এয়ার নেভিগেশন, অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশনসহ বিমানবন্দর সমূহের উন্নয়ন ও মানবসম্পদ উন্নয়নেও কার্যক্রম গ্রহণ করেছে সরকার। 
তিনি আরও বলেন, বাংলাদেশ এভিয়েশন ইন্ডাস্ট্রিকে ঢেলে সাজাতে সিভিল এভিয়েশন অথরিটি অ্যাক্ট ও সিভিল এভিয়েশন অ্যাক্ট পাস হয়েছে। অতি সম্প্রতি ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশন (আইকাও)-এর অডিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ৭৭.৪৭ নম্বর অর্জন করেছে, যা দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ।

এরআগে, গত ৩১ জানুয়ারি (বুধবার) ওই সম্মেলনের উদ্বোধন করেন চীনের উপ প্রধানমন্ত্রী মা কাই। সম্মেলনে ৩১টি দেশের এভিয়েশন মিনিস্টারসহ ৩শ’ জন প্রতিনিধি অংশ নেন। আর এ সম্মেলনে বিমান ও পর্যটন মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধি দল অংশ নেয়। 

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এমজেএফ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa