ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ঘন কুয়াশায় ঢাকায় প্লেন ওঠা-নামা ব্যাহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
ঘন কুয়াশায় ঢাকায় প্লেন ওঠা-নামা ব্যাহত হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

ঢাকা: ঘন কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) সকাল থেকে একাধিক ফ্লাইট ঢাকার আকাশে বার বার চক্কর দিয়ে অবতরণে ব্যর্থ হয়। ঠিক তেমনিভাবে ব্যাহত হচ্ছে উড্ডয়নও।

 

কাতার এয়ারওয়েজের দোহা টু ঢাকার ফ্লাইট কিউআর৬৪০ অনেকটা সময় ধরে আকাশে চক্কর দিচ্ছে। অবতরণ করতে পারছে না। বাহরাইনের রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা গালফ এয়ারের জিএফ২৪৮ ফ্লাইটটিও আকাশে চক্কর দিচ্ছে। এই তালিকায় আরও রয়েছে এমিরেট্‌স এয়ারলাইন্স’র ফ্লাইটও।

এদিকে শারজাহ থেকে আসা এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট ঢাকায় নামতে না পেরে কলকাতায় চলে গেছে। একইভাবে সিঙ্গাপুর থেকে রওয়ানা হওয়া ইউএস-বাংলার একটি ফ্লাইট অবতরণ করেছে চট্টগ্রামে গিয়ে।

মৌসুমের প্রথম কুয়াশায় এমন বিপর্যস্ত অবস্থার বিষয়ে সিভিল এভিয়েশনের ডিউটি সিকিউরিটি অফিসার মো. ফরিদ উদ্দিন বাংলানিউজকে বলেন, সকাল সাড়ে ৬টা থেকে সব ফ্লাইট ওঠা-নামা বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত বন্ধই রয়েছে (সকাল সাড়ে ৮টা)। রোদ উঠলে এবং কুয়াশা কমলে ওঠা-নামা স্বাভাবিক হবে।

বুধবার হঠাৎই কুয়াশার প্রকোপ বেড়ে যাওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি বলে মত দেন তিনি।

বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
এসজে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।