ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

পর্যটন

ফুলবাড়িয়ায় ইকো পার্ক করতে প্রাথমিক জরিপ শুরু 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
ফুলবাড়িয়ায় ইকো পার্ক করতে প্রাথমিক জরিপ শুরু  পরিদর্শনে কর্মকর্তারা, ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার সন্তোষপুরে ইকো পার্ক করতে প্রাথমিকভাবে জরিপ শুরু করেছে জেলা বন বিভাগ।

রোববার (০৮ অক্টোবর) দুপুরে বিভাগীয় বন কর্মকর্তা সাইদুর রশিদ সন্তোষপুর পরিদর্শন করেন। এ সময় স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিনের ছেলে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ইমদাদুল হক সেলিম জানান, স্থানীয় সংসদ সদস্যের প্রস্তাবে সরকার এখানে পাঁচশ একর জমির উপর ইকো পার্ক গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। এ লক্ষ্যেই প্রাথমিকভাবে জরিপ কাজ চলছে।  

তিনি জানান, ইকো পার্কের আওতায় বিদ্যমান একশ একরের গজারি বনকে সমৃদ্ধ করা হবে। সামাজিক বনায়নের আওতায় করা একশ একর আগর বনের উন্নয়ন করা হবে। সামাজিক বনায়নের আওতায় সুফলভোগীদের মাধ্যমে বনজ বাগানের সঙ্গে সঙ্গে, ফলজ ও ওষুধি বাগানও সৃজন করা হবে।

সেলিম জানান, সন্তোপুর বিট অফিসকে কমপ্লেক্সে রূপান্তরিত করা হবে। কান্দুর বাজার থেকে সরাসরি পাকা রাস্তা বিট অফিসে চলে যাবে। বিট অফিসের আগেই রাস্তার পশ্চিম পাশে পাঁচ একরের একটি দিঘী থাকবে।  

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘন্টা, অক্টোবর ০৮, ২০১৭
এমএএএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।