নভোএয়ারের  বহরে যুক্ত হলো অত্যাধুনিক এটিআর উড়োজাহাজ
[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
bangla news

নভোএয়ারের  বহরে যুক্ত হলো অত্যাধুনিক এটিআর উড়োজাহাজ

শরিফুল ইসলাম জুয়েল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১০ ৪:৫১:৩১ পিএম
নভোএয়ারের  বহরে যুক্ত হলো অত্যাধুনিক এটিআর উড়োজাহাজ- ছবি: রানা

নভোএয়ারের  বহরে যুক্ত হলো অত্যাধুনিক এটিআর উড়োজাহাজ- ছবি: রানা

ঢাকা: দেশের বেসরকারিখাতের শীর্ষস্থানীয় এয়ারলাইন্স নভোএয়ারের বহরে যুক্ত হয়েছে ৬৮ আসন বিশিষ্ট অত্যাধুনিক একটি এটিআর উড়োজাহাজ। এটিআর ৭২-৫০০ মডেলের এ উড়োজাহাজটি বাংলাদেশের অভ্যন্তরীণ আকাশপথে যোগাযোগের ক্ষেত্রে নতুনমাত্রা যোগ করবে বলে মনে করছে নভোএয়ার কর্তৃপক্ষ।

রোববার (১০ সেপ্টেম্বর) বেলা দেড়টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কনফারেন্স কক্ষে কেক কেটে আনুষ্ঠানিকভাবে নভোএয়ারের বহরে নতুন এ উড়োজাহাজ যুক্ত করা হয়। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মেম্বার মোস্তাফিজুর রহমান। এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন- নভোএয়ারের চেয়ারম্যান ফয়জুর রহমান বাদল এমপি, প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর (ভারপ্রাপ্ত) সৈয়দ মইনুল হকসহ নভোএয়ার এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তারা।
 
জানা গেছে, ১৯৮১ সালের নভেম্বর মাসে এয়ারবাস ও লিওনার্দো কোম্পানি যৌথভাবে এটিআর এয়ারক্রাফট প্রতিষ্ঠা করে। বর্তমানে বিশ্বের ২ শতাধিক এয়ারলাইন্সের প্রায় ১৫শ’র বেশি এটিআর উড়োজাহাজ সারা বিশ্বে চলাচল করছে।
 
এছাড়া ‘গ্রীন এয়ারক্রাফ্ট’ নামে পরিচিত এই উড়োজাহাজ দক্ষিণ এশিয়ার দেশগুলোর আবহাওয়ার জন্য অত্যান্ত উপযোগী বলেও জানা গেছে। এই উড়োজাহাজ প্রশস্ত আসন ও অতিরিক্ত ব্যাগেজ বহনে সক্ষম এবং এর জ্বালানি খরচ কম।
নতুন এটিআর উড়োজাহাজ উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা
এদিকে নতুন এই উড়োজাহাজটি যোগ হওয়ার মাধ্যমে নভোএয়ারের বহরে এটিআর-৭২-৫০০ মডেলের উড়োজাহাজের সংখ্যা এখন ৪টি।
 
নতুন এই উড়োজাহাজের মাধ্যমে আগামী ২০ সেপ্টেম্বর থেকে আরো ৩টি অভ্যান্তরীণ ফ্লাইট চালু করতে যাচ্ছে এই এয়ারলাইন্সটি। 


অন্যদিকে নভোএয়ারে আরো ৩টি অ্যাম্ব্রেয়ার উড়োজাহাজ রয়েছে। ফলে এই এরয়ারলাইন্সের বর্তমানে মোট উড়োজাহাজের সংখ্যা ৭টি।
 
নভোএয়ার বর্তমানে ঢাকা থেকে প্রতিদিন চট্টগ্রাম রুটে ৪টি, কক্সবাজার ২টি, যশোর ২টি, সিলেট ১টি, সৈয়দপুর ২টি ও কলকাতায় ১টি করে ফ্লাইট পরিচালনা করছে।
 
উল্লেখ্য, ২০১৩ সালের জানুয়ারিতে নভোএয়ার ফ্লাইট পরিচালনা শুরু করে। তখন থেকেই সঠিক সময়ে উড্ডয়ন ও উত্তম সেবার মাধ্যমে যাত্রীদের পছন্দের এয়ারলাইন্সে পরিণত হয়েছে। 
 
বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা সেপ্টেম্বর ১০, ২০১৭
এসআইজে/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa