[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

ঢাকা-দোহা রুটে বিমানের সব ফ্লাইট বাতিল 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ৪:২৮:০৯ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: হজ ফ্লাইট পরিচালনার জন্য আগামী ২৬ আগস্ট পর্যন্ত ঢাকা-দোহা রুটের সব ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ ছাড়া এই সময়ের মধ্যে ঢাকা-লন্ডন রুটের চারটি ফ্লাইট কমিয়ে তিনটি করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) রাষ্ট্রায়ত্ত সংস্থাটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বাংলানউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ২৬ আগস্ট পর্যন্ত বিমানের এসব ফ্লাইট সৌদি আরবের জেদ্দায় হজযাত্রী পৌঁছানোর কাজে ব্যবহার করা হবে। যাত্রী সংকটের কারণে বাতিল হওয়া ফ্লাইটগুলোর যাত্রীদের নেওয়ার জন্য বিমান এ উদ্যোগ নিয়েছে। 

এর আগে পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় বিমানের ২৩টি হজ ফ্লাইট বাতিল করা হয়। রোববারও যাত্রীর অভাবে একটি অতিরিক্ত ফ্লাইট (বিজি-৯০২৯) বাতিল করা হয়েছে। বাংলাদেশ থেকে আরও ১৪ দিন হজযাত্রী পরিবহন করা হবে।

বাকি দিনগুলোতে যাত্রীদের অতিরিক্ত চাপ সামাল দিতেই ফ্লাইট শিডউলে এ পরিবর্তন আনা হয়েছে। 

রোববার সকাল ৯টা পর্যন্ত বিমান ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সে মোট ৬০ হাজার ৫১০ জন হজযাত্রী পৌঁছেছেন সৌদি আরবে। এখনও সেখানে যাওয়ার অপেক্ষায় আছেন ৬৬ হাজার ৬৮৮ জন হজযাত্রী।  

এদিকে বিমানের জনসংযোগ শাখা থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার-সোমবার ঢাকার শাহজালাল ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের পাঁচটি ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে ছেড়ে যাবে। এখন পর্যন্ত ফ্লাইটগুলো নির্ধারিত সময়ে ছেড়ে যাবে বলে আশা করা হচ্ছে।

এর আগে যাত্রীসংকটের কারণে রোববার পর্যন্ত বিমানের ২১টি হজ ফ্লাইট বাতিল হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

এ বছর বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন যাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরবে যাবেন। 

গত ২৪ জুলাই থেকে শুরু হওয়া হজযাত্রী পরিবহন কার্যক্রম ২৭ আগস্ট পর্যন্ত চলবে। আর ৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে ফিরতি হজ ফ্লাইট। যা চলবে ৫ অক্টোবর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এসআইজে/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa