ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ইউএস-বাংলা’র পরবর্তী গন্তব্য মধ্যপ্রাচ্যের দোহা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, জুলাই ৮, ২০১৭
ইউএস-বাংলা’র পরবর্তী গন্তব্য মধ্যপ্রাচ্যের দোহা ইউএস-বাংলা’র ৭৩৭ এয়ারক্রাফট;ছবি-ফাইল ফটো

ঢাকা: আগামী ১ সেপ্টেম্বর থেকে ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য দোহায় ঢাকা ও চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহে চার দিন ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২৩,৩৮৫ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯,২৬৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে সোম, বুধ, শুক্র ও রোববার ঢাকা থেকে সন্ধ্যা ৬টায় এবং চট্টগ্রাম থেকে ৭টা ৩০ মিনিটে ফ্লাইটগুলো দোহার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং দোহার স্থানীয় সময় রাত সাড়ে দশটায় পৌঁছাবে।

এছাড়া দোহা থেকে একই দিন স্থানীয় সময় রাত ১১ টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং পরের দিন সকাল ৮টায় চট্টগ্রাম ও সকাল ৯ টা ৩০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।    

ঢাকা-দোহা-ঢাকা ও চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে।

উল্লেখ্য, স্বল্প সময়ের মধ্যে গুয়াংজু, হংকং, দাম্মাম, রিয়াদ, জেদ্দা, আবুধাবী, চেন্নাই, দিল্লি রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। আগামী আগস্ট মাসের মধ্যে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এবং একটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে।

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, কাঠমান্ডু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

সপ্তাহে ২৩০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরু করার পর তিন বছরে প্রায় ৩০ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।

শনিবার ( ৮ জুলাই) ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড এর পক্ষে ডিজিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলাম প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।