ঢাকা, রবিবার, ২ আশ্বিন ১৪২৪, ১৭ সেপ্টেম্বর ২০১৭

bangla news

কাতারের দোহা রুটে উড়লো রিজেন্ট এয়ারওয়েজ

মাজেদুল নয়ন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ১০:৪৫:৩০ পিএম
কাতারের দোহা রুটে উড়লো রিজেন্ট এয়ারওয়েজ

কাতারের দোহা রুটে উড়লো রিজেন্ট এয়ারওয়েজ

ঢাকা: পারস্য উপসাগরের দেশ কাতারে ডানা মেলেছে রিজেন্ট এয়ারওয়েজ। এ নিয়ে ৭টি আন্তর্জাতিক রুটে সম্প্র্রসারিত হলো দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি এয়ারওজের কার্যক্রম।

শুক্রবার (১৯ মে) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজের ঢাকা-দোহা-ঢাকা উদ্বোধনী ফ্লাইট।

প্রাথমিকভাবে সপ্তাহে ৪ দিন দোহা রুটে চলাচল করবে রিজেন্ট। বহরে সদ্যযুক্ত ১৬৭ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ এই রুটটিতে চলবে। উড়োজাহাজটিতে ৮টি বিজনেস এবং ১৫৯টি ইকোনমি আসন রয়েছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে এই নতুন রুটের উদ্বোধন করেন রিজেন্ট এয়ারওয়েজের চেয়ারম্যান ইয়াসিন আলী। এ সময় রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম. ফজলে আকবর, উপদেষ্টা আশিষ রায় চৌধুরী ও প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) আকতার ইউ আহমেদ উপস্থিত ছিলেন।

মধ্যপ্রাচ্যে রিজেন্ট এয়ারওয়েজের দ্বিতীয় গন্তব্য কাতারের দোহা। গত বছরের এপ্রিলে ওমানের রাজধানী মাসকাট রুটের মাধ্যমে মধ্যপ্রাচ্যে প্রথম যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ।
কাতারের দোহা রুটে উড়লো রিজেন্ট এয়ারওয়েজনতুন রুটের প্রেক্ষাপট তুলে ধরতে গিয়ে রিজেন্ট এয়ারওয়েজের চেয়ারম্যান বলেন, মধ্যপ্রাচ্য প্রবাসী বাংলাদেশিদের যাতায়াতের বিশ্বস্ত সঙ্গী হওয়ার যে লক্ষ্য নিয়ে রিজেন্ট এগিয়ে যাচ্ছে তার আরেক ধাপ পেরুলো কাতারের দোহা রুটের মাধ্যমে। এর পরের গন্তব্য সৌদি আরবের দাম্মাম রুট শুরু হচ্ছে আগামী মাস থেকে। পর্যায়ক্রমে মধ্যপ্রাচ্যের বাকি দেশগুলোতে রুট সম্প্র্রসারণ করা হবে।

রিজেন্টের সিইও লে. জেনারেল (অব.) এম. ফজলে আকবর বলেন, ২০২২ সালের বিশ্বকাপকে সামনে রেখে কাতারে বাংলাদেশি শ্রমবাজার সম্প্রসারিত হওয়ায় যে সুযোগ সৃষ্টি হচ্ছে তা কাজে লাগাতেই মধ্যপ্রাচ্য দ্বিতীয় গন্তব্য হিসেবে দোহা যুক্ত করা হয়েছে। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটেও চলাচল করবে রিজেন্ট।

শুক্রবার রাত ১০টা ৪৫ মিনিটে ১৬৭ জন যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি কাতারের রাজধানী দোহার উদ্দেশে ছেড়ে যায়। স্থানীয় সময় রাত ১টা ৪৫ মিনিটে দোহা হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে উদ্বোধনী ফ্লাইটটিকে অভ্যর্থনা জানানো হয়।

সব ধরনের করসহ ঢাকা-দোহা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২৩ হাজার ৮৫৮ টাকা এবং রিটার্ন ৪০ হাজার ৫৯৬ টাকা। দোহা-ঢাকা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ৭০০ কাতার রিয়াল এবং রিটার্ন ১ হাজার ১৫১ রিয়াল। এছাড়া প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দোহা থেকে আসার সময় ৪০ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু এবং মাসকাট আন্তর্জাতিক রুট এবং চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলাচল করছে। বহরে রয়েছে ৪টি বোয়িং এবং দুটি ড্যাশ উড়োজাহাজ।

দোহার উদ্দেশে রিজেন্টের এয়ারওয়েজের উদ্বোধনী যাত্রায় সঙ্গী হয়েছেন, বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট মাজেদুল নয়ন, দৈনিক কালের কণ্ঠের বিজনেস এডিটর মাসুদ রুমি, দৈনিক প্রথম আলোর বিজনেস এডিটর শওকত হোসেন মাসুম, ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সাব এডিটর সামিউল হোসাইন।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, মে ১৯, ২০১৭
এমএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

FROM AROUND THE WEB
Alexa