Alexa
ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৪ মে ২০১৭
bangla news

দোহা রুটে রিজেন্টের ফ্লাইট শুরু ১৯ মে

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২০ ৮:০৯:০০ এএম
রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট

রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট

ঢাকা: পারস্য উপসাগরের দেশ কাতারের রাজধানী দোহায় ফ্লাইট পরিচালনা শুরু করছে বেসরকারি উড়োজাহাজ সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। আগামী ১৯ মে থেকে শুরু হচ্ছে ঢাকা-দোহা-ঢাকা ফ্লাইট। এছাড়া জুনের প্রথম সপ্তাহ থেকে চলাচল করবে চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে উড়োজাহাজ সংস্থাটি জানায়, প্রাথমিকভাবে সপ্তাহে চার দিন এ রুটে চলাচল করবে রিজেন্ট। প্রতি সপ্তাহের সোম, বুধ, শুক্র ও রোববার রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে স্থানীয় সময় রাত ১টা ৪৫ মিনিটে দোহা পৌঁছবে। সেখান থেকে মধ্যরাত ২টা ৪৫ মিনিটে ছেড়ে সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকা পৌঁছাবে।

বহরে সদ্য যুক্ত ১৬৭ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে রিজেন্টের সপ্তম এ আন্তর্জাতিক রুটে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সব ধরনের করসহ ঢাকা-দোহা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২৩ হাজার ৪৫৩ টাকা এবং রিটার্ন ৩৯ হাজার ৮৪২ টাকা। দোহা-ঢাকা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ৭০০ কাতারি রিয়াল এবং রিটার্ন ১১৫১.০০ রিয়াল।

রিজেন্ট এয়ারওয়েজের সিইও লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর, এনডিসি, পিএসসি বলেন, রিজেন্টের অন্যতম লক্ষ্য সাশ্রয়ী খরচে আরামদায়ক ভ্রমণের মাধ্যমে মধ্যপ্রাচ্যপ্রবাসী বিপুলসংখ্যক বাংলাদেশির আকাশপথে যাতায়াতের বিশ্বস্ত সঙ্গী হওয়ার। মাসকাট রুটের সাফল্যের ধারাবাহিকতায় মধ্যপ্রাচ্যের বাকি দেশগুলোয় রুট সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয়েছে। 

২০১৩ সাল থেকে আন্তর্জাতিক রুটে রয়েছে রিজেন্ট এয়ারওয়েজ। বর্তমানে মাসকাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুট এবং ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলাচল করছে।

এছাড়া রিজেন্ট এয়ারওয়েজের সঙ্গে কোড শেয়ার ব্যবস্থায় দুবাই-সিলেট-দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে মধ্যপ্রাচ্যের অন্যতম শীর্ষস্থানীয় উড়োজাহাজ সংস্থা ফ্লাই দুবাই।

বাংলাদেশ সময়: ০৮০৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..