ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

শাহজালালে সিএসও নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৭
শাহজালালে সিএসও নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ফটো

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত প্রধান নিরাপত্তা কর্মকর্তা (সিএসও) রাশিদা সুলতানার নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে উকিল নোটিশ পাঠানো হয়েছে। সুপ্রীমকোর্টের অ্যাডভোকেট নকীব সাইফুল ইসলাম ২ এপ্রিল সিএএবির চেয়ারম্যান বরাবর এ নোটিশ পাঠান। নোটিশের কপি রাশিদা সুলতানাকেও দেওয়া হয়েছে।

ওই উকিল নোটিশে সিএসও’র ১৯৯৮ সালে চাকরিতে নিয়োগের ক্ষেত্রে বয়স অতিক্রম করা এবং তার বয়স ও শিক্ষা সনদ প্রতারণার বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। এসএসসি পরীক্ষার সনদে জন্ম তারিখ ও জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ এবং পাসপোর্টের জন্ম তারিখের অমিল উল্লেখ করে জবাব চাওয়া হয়েছে।

১৯৯৮ সালের ১০ জান‍ুয়ারি সিএএবির নিয়োগ বিজ্ঞপ্তিতে চাকরির বয়স ১৮ থেকে ৩০ বছর চাওয়া হয়। যা ওই সময় দৈনিক অবজারভার পত্রিকায় প্রকাশিত হয়। কিন্তু ওই সময় রাশিদার বয়স ছিল ৩২ বছর। তাই তার নিয়োগ কিভাবে সম্ভব হলো তাও উকিল নোটিশে জানতে চাওয়া হয়েছে।

এ ছাড়া রাশিদার বয়স প্রতারণার বিষয়টিরও ব্যাখ্যা চাওয়া হয়েছে। তার পাসপোর্টের জন্ম তারিখ ৫-৯-১৯৭১। কিন্তু জাতীয় পরিচয়পত্র ও এসএসসির সনদে জন্মতারিখ ৫-৯-১৯৬৬। আসলে কোনটি তার আসল বয়স- তার জবাবও চাওয়া হয়েছে উকিল নোটিশে। নোটিশ জারির তারিখ থেকে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।