ঢাকা, শুক্রবার, ৭ আশ্বিন ১৪২৪, ২২ সেপ্টেম্বর ২০১৭

bangla news

ইউএস-বাংলা’র পরবর্তী গন্তব্য ব্যাংকক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ১:৩৭:২৪ পিএম
ইউএস-বাংলা এয়ারলাইন্স

ইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা: আন্তর্জাতিক রুটে ইউএস-বাংলা‘র পরবর্তী গন্তব্য এখন থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক। ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় আগামী ৩ মে এশিয়ার অন্যতম গন্তব্য ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে ঢাকা ও চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

প্রাথমিকভাবে সপ্তাহে চার দিন ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫,৫৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৩,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬,৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৬,৫৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। প্রাথমিকভাবে সোম, বুধ, শুক্র ও শনিবার চট্টগ্রাম থেকে সকাল ৮.০০ টায় এবং ঢাকা থেকে ৯.৪০ মিনিটে রওনা হয়ে ফ্লাইট ব্যাংকক পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ১:১০ মিনিটে।

এছাড়া ব্যাংকক থেকে সোম, বুধ, শুক্র ও শনিবার স্থানীয় সময় দুপুর ২.১০ মিনিটে ছেড়ে বিকেল ৩.৪০ মিনিটে চট্টগ্রাম ও বিকেল ৫.১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে ফ্লাইট।

ঢাকা-ব্যাংকক-ঢাকা ও চট্টগ্রাম-ব্যাংকক-চট্টগ্রাম রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইটগুলো পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে।

স্বল্প সময়ের মধ্যে দোহা, গুয়াংজু, পারো রুটেও ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে আগামী আগস্ট মাসের মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এবং একটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট যুক্ত হতে যাচ্ছে।

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, মাস্কাট, কাঠমাণ্ডু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

সপ্তাহে প্রায় ২০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরু করার পর আড়াই বছরে প্রায় ২৩ হাজার ফ্লাইট পরিচালনা করেছে এয়ারলাইন্সটি, যা বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে একটি রেকর্ড।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ডিজিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে সোমবার (মার্চ ২০) এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

FROM AROUND THE WEB
Alexa