Alexa
ঢাকা, রবিবার, ১২ চৈত্র ১৪২৩, ২৬ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

সিঙ্গাপুর বিমানবন্দরের পুরস্কার পেল বিমান বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৯:১৩:৩৪ পিএম
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

ঢাকা: সিঙ্গাপুর চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরের ‘এয়ারলাইন্স সার্ভিস ইনসেনটিভ স্কিম পে আউট ২০১৬’ পুরস্কার পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার (১৬ মার্চ) বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত সময়ে উড্ডয়ন ও অবতরণ এবং উন্নত যাত্রীসেবার জন্য এই পুরস্কার দেওয়া হয়। চাঙ্গি বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অনটাইম ডিপারচারের হার ৯৯ দশমিক ৩ শতাংশ।

এই অর্জনের কারণে বিশেষ কর সুবিধা পেয়েছে বিমান। চাঙ্গি এয়ারপোর্ট বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় সেরা এয়ারপোর্ট। বিশ্বের ৬৭টি এয়ারলাইন্স এই বিমানবন্দর থেকে তাদের ফ্লাইট অপারেট করে থাকে।

বিমান ১৯৭৮ সাল হতে ঢাকা-সিংগাপুর-ঢাকা রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে সপ্তাহের প্রতিদিনই এ রুটে একটি করে ফ্লাইট চলাচল করছে। প্রতিটি ফ্লাইটে ৯৫ শতাংশ আসনে যাত্রী বহন করছে বিমান। বর্তমানে বিমানের অন্যান্য উড়োজাহাজের পাশাপাশি অত্যাধুনিক ইনফ্লাইট এন্টারটেইনমেন্ট সুবিধা সম্বলিত ব্র্যান্ড নিউ নতুন প্রজন্মের দু’টি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ঢাকা-সিংগাপুর-ঢাকা রুটে পরিচালিত হচ্ছে।

সিংগাপুরের চাঙ্গি বিমানবন্দরের এই পুরস্কার নিঃসন্দেহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য এক অনন্য সম্মান। এই অ্যাওয়ার্ড যাত্রী সেবার মান উন্নয়নে বিমানের সুদৃঢ় অঙ্গীকারেরই প্রতিফলন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
জিপি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..