Alexa
ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৪, ২৪ জুন ২০১৭

bangla news

শাহজালাল বিমানবন্দরে ইউএস-বাংলার প্রবাসী সহায়তা ডেস্ক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১১ ৫:৫১:৫৩ পিএম
শাহজালাল বিমানবন্দরে ইউএস-বাংলার প্রবাসী সহায়তা ডেস্ক

শাহজালাল বিমানবন্দরে ইউএস-বাংলার প্রবাসী সহায়তা ডেস্ক

ঢাকা: বিদেশগামী শ্রমজীবীদের সেবা দিতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ চালু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

শনিবার (১১ মার্চ) বেসরকারি খাতের স্বনামধন্য প্রতিষ্ঠানটির মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশনসের উপ-মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, যাদের উপার্জনে দেশের অর্থনীতির চাকা সামনের দিকে এগিয়ে যাচ্ছে, এভিয়েশন ব্যবসা স্থিরতা পাচ্ছে, এবার তাদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রবাসী সহায়তা ডেস্ক সুবিধা চালু করেছে। এখান থেকে ওয়ান স্টপ সার্ভিস সুবিধা পাবেন এয়ারলাইন্সটির বিদেশগামী শ্রমজীবী যাত্রীরা।

এ ডেস্কের সুবিধার কথা উল্লেখ করে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমানবন্দরে প্রবাসী সহায়তা ডেস্ক থেকে কম্পিউটারাইজড ডিপারচার কার্ডসহ অন্যান্য সুবিধাদি পাওয়া যাবে। এটা বিদেশগামী যাত্রীদের জন্য বাংলাদেশের কোনো এয়ারলাইন্সের প্রথম সেবা।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ইউএস-বাংলা এয়ারলাইন্স ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে প্রতিনিয়ত নতুন নতুন আন্তর্জাতিক রুট চালু করছে এবং প্লেন বহরে অধিক সংখ্যক আধুনিক এয়ারক্রাফট যুক্ত করে চলেছে। আন্তর্জাতিক মানসম্পন্ন যাত্রীসেবা ও সময়মতো ফ্লাইট পরিচালনার জন্য এরইমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের আকাশ পরিবহন সেবায় অনন্য নজির স্থাপন করেছে। 

ইউএস-বাংলার কাছে সব যাত্রীই খুবই গুরুত্বপূর্ণ (ভিআইপি)। এ প্রতিষ্ঠানের এভিয়েশন ব্যবসায় মূল প্রতিপাদ্য- যাত্রী সেবাই প্রথম। আর বাংলাদেশ একটি অধিক জনবহুল দেশ। সরকারি কিংবা বেসরকারি পর্যায়ে বিশ্বের বিভিন্ন দেশে জনশক্তি রফতানি করে থাকে। যার মধ্যে শ্রমিক শ্রেণীই অন্যতম। যাদের উপার্জনে বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হচ্ছে দেশ। সেই প্রবাসীদেরই বিশেষ সেবা দিতে এ ডেস্ক চালু করা হয়েছে বলে উল্লেখ করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

এতে আরও বলা হয়, বিদেশের বিমানবন্দরগুলোতেও একই রকম সেবা দেওয়ার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa