Alexa
ঢাকা, সোমবার, ১২ আষাঢ় ১৪২৪, ২৬ জুন ২০১৭

bangla news

সিঙ্গাপুরে ইউএস-বাংলার উড়াল শুরু বৃহস্পতিবার

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৮ ৪:১৬:০৮ পিএম
ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বোয়িং/ফাইল ফটো-বাংলানিউজ

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বোয়িং/ফাইল ফটো-বাংলানিউজ

ঢাকা: পঞ্চম আন্তর্জাতিক গন্তব্য হিসেবে প্রযুক্তি উৎকর্সের সিঙ্গাপুরে উড়াল শুরু করছে দেশের শীর্ষস্থানীয় এয়ারলাইন্স ইউএস-বাংলা। বৃহস্পতিবার (৯ মার্চ) রাত ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেবে প্রতিষ্ঠানটির প্রথম ফ্লাইট। প্রাথমিকভাবে সপ্তাহে চারদিন ঢাকা-সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালিত হবে।

অন্যতম গুরুত্বপূর্ণ এ রুটে ওয়ানওয়ের জন্য সর্বনি¤œ ভাড়া ১৯ হাজার ৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪ হাজার ৪৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে ঢাকা থেকে রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার রাত ১১টায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে ইউএস-বাংলার ফ্লাইট। পৌঁছাবে সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৫টা ১৫ মিনিটে। এছাড়া সিঙ্গাপুর থেকে সোম, বুধ, শুক্র ও শনিবার স্থানীয় সময় সকাল ৬টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। পৌঁছাবে সকাল ৮টা ৩০ মিনিটে।    

ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে প্রতিষ্ঠানটি। এতে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। খুব শিগগিরই ব্যাংকক রুটেও ফ্লাইট পরিচালনা শুরু করবে তারা।

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিভিন্ন রুটে সফলতার ধারাবাহিকতায় চলতি বছরের মধ্যে দোহা, গুয়াংজু ও ভুটান রুটে ফ্লাইট পরিচালনা শুরুর পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

চলতি বছর আগস্ট মাসের মধ্যে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট যুক্ত হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে। বর্তমানে ৩টি বোয়িং ৭৩৭-৮০০ এবং ৩টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে প্রতিষ্ঠানটির।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কুয়ালালামপুর, মাস্কাট, কলকাতা ও কাঠমান্ডু রুটে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে। ১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে প্রতি সপ্তাহে প্রায় ২০০টির বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে। যাত্রা শুরুর পর আড়াই বছরে প্রায় ২৩ হাজার ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে প্লেন চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।


সিঙ্গাপুর রুটে ফ্লাইট শুরু উপলক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, প্রতিযোগিতামূলক উড়োজাহাজ পরিবহন ব্যবসায় ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রীদের সর্বোচ্চ সেবা দিতে অঙ্গীকারাবদ্ধ। সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা ও সময়ানুবর্তিতা আমাদের অগ্রযাত্রার মূল পাথেয়। সঙ্গে আকর্ষণীয় ভাড়া ও ইন-ফ্লাইট সুবিধা।

তিনি বলেন, আমরা শুরু করেছি ওয়েজআর্নারস ডেস্ক ও বিজনেস ক্লাস যাত্রীদের জন্য এয়ারপোর্ট থেকে বাসায় কিংবা বাসা থেকে এয়ারপোর্টে পৌঁছে দেওয়ার ট্রান্সপোর্ট সুবিধা। আন্তর্জাতিক ফ্লাইট শেষে ১০ মিনিটে লাগেজ ডেলিভারি দিচ্ছে একমাত্র ইউএস-বাংলা এয়ারলাইন্সই।

‘ধারাবহিকভাবে অগ্রসরমান ইউএস-বাংলা এয়ারলাইন্স ইতোমধ্যে বাংলাদেশের একটি সেরা এয়ারলাইন্সের মর্যাদা লাভ করেছে। যাত্রীদের সঠিক সেবার মধ্য দিয়ে আমরা আশা করি, নিকট ভবিষ্যতে এশিয়ার একটি অন্যতম সেরা এয়ারলাইন্সের মর্যাদা লাভ করতে পারবে ইউএস-বাংলা এয়ারলাইন্স, যা দেশের ও দেশের এভিয়েশন শিল্পকে অধিক উচ্চতায় নিয়ে যাবে।’ বলেন মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৭
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa