ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

সিনিয়র সিটিজেনদের জন্য ২০ শতাংশ মূল্যছাড় ইউএস-বাংলার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
সিনিয়র সিটিজেনদের জন্য ২০ শতাংশ মূল্যছাড় ইউএস-বাংলার ইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা: বিশ্বের অন্যান্য দেশের এয়ারলাইন্সের মতো এদেশের সিনিয়র সিটিজেনদের অভ্যন্তরীণ রুটের যে কোনো গন্তব্যে ভ্রমণের জন্য টিকিটের মূল্যে ২০% ছাড় ঘোষণা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

দেশের এভিয়েশন ইতিহাসে প্রথমবারের মতো এ ধরনের উদ্যোগ কার্যকর করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ১ মার্চ থেকে এ উদ্যোগ কার্যকর করা হবে।

হ্রাসকৃত মূল্য ছাড়াও এ টিকিটের মেয়াদ থাকবে পরবর্তী এক বছর, যা সাধারণত অভ্যন্তরীণ রুটের ক্ষেত্রে ছয় মাস পর্যন্ত কার্যকর থাকে। সিনিয়র সিটিজেন পুরুষদের ক্ষেত্রে বয়সসীমা নির্ধারণ করা হয়েছে ন্যূনতম ৬৫ বছর এবং নারীদের জন্য ন্যূনতম ৬২ বছর।

টিকেট সংগ্রহের জন্য পাসপোর্ট অথবা জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ দেখাতে হবে। এ টিকিট শুধুমাত্র ইউএস-বাংলা এয়ারলাইন্সের সেলস্ কাউন্টার থেকে ক্রয় করা যাবে, যা কোনোভাবেই হস্তান্তর যোগ্য নয়। ভ্রমণ করার সময় অবশ্যই বয়স শনাক্তকরনের জন্য নির্ধারিত পাসপোর্ট অথবা জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের চেক-ইন কাউন্টারে প্রদর্শন করতে হবে।

হ্যান্ড ব্যাগেজ ছাড়াও অতিরিক্ত ৫ কেজি সহ মোট ২৫ কেজি লাগেজ বহনের সুবিধা থাকবে সিনিয়র সিটিজেনদের জন্য ঘোষিত প্যাকেজে।

এছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ সিনিয়র সিটিজেনদের অগ্রাধিকার ভিত্তিতে ফ্লাইটে আসনের ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যেই সশস্ত্র বাহিনীর সদস্য ও সকল গলফারদের জন্য ১০% মূল্যছাড় সুবিধে দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।      

ইউএস-বাংলা এয়ারলাইন্সের এক প্রেসবিজ্ঞপ্তিতে বুধবার (ফেব্রুয়ারি ২২) এসব তথ্য জানানো হয়।
 
বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।