ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

প্রবাসীর হারানো ৩ লক্ষাধিক টাকা পেয়ে ফেরত দিলো বিমানকর্মী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
প্রবাসীর হারানো ৩ লক্ষাধিক টাকা পেয়ে ফেরত দিলো বিমানকর্মী ডবমান ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হ্যাপীকে প্রশংসাপত্র দিচ্ছেন।

ঢাকা: বাংলাদেশ এয়ার লাইন্সের লন্ডন থেকে ঢাকা রুটের বিজি ০০২ ফ্লাইটের লন্ডন প্রবাসী যাত্রীর হারিয়ে যাওয়া ৩ লাখ ১৭ হাজার ৭৫৮ টাকা (৩২৮৫ পাউন্ড) পেয়ে ফেরত দিয়েছেন বিমানের কেবিন ক্রু মোহাম্মদ আশরাফ আল কাদের হ্যাপী।

রোববার (৮ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, লন্ডন থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়নের প্রস্তুতিকালে ফ্লাইটের একজন যাত্রী কেবিন ক্রু হ্যাপীকে সিটের পকেটে থাকা একটি পলিথিনের প্যাকেট ফেলে দেওয়ার জন্য অনুরোধ করেন।

প্যাকেটটি যাত্রী সাধারণের সামনে দিয়ে নেওয়া ঠিক হবে না চিন্তা করে নিজের ইউনিফর্মের পকেটে ঢুকিয়ে নেয় পরে ফেলে দেবে বলে। কিন্তু তা ভুলে যান। ফ্লাইটটি সিলেট হয়ে ঢাকায় এসে পৌঁছালে হ্যাপী বাসায় চলে যায়। বাসায় গিয়ে তিনি দেখতে পান তার ইউনিফর্মের পকেটে ওই পলিথিনে মোড়ানো ৩ লাখ ১৭ হাজার ৭৫৮ টাকা (৩২৮৫ পাউন্ড) এবং একটি কাগজে লন্ডনের একটি ফোন নম্বর। হ্যাপী ওই নম্বরে ফোন করে যাচাই করে নিশ্চিত হয় পাউন্ডের মালিক লন্ডন প্রবাসী শামীম আহমেদ চৌধুরী।

তিনি ২৯ ডিসেম্বর ঢাকায় এসে হ্যাপীর মোহাম্মদপুরের বাসায় যান।

এ সময় প্রবাসী শামীম বলেন, ‘আমি অভিভূত, আমার কাছে স্বপ্নের মতো লাগছে’। দেশে এখনো অনেক ভালো মানুষ আছেন, অনেক উন্নত দেশেও এত টাকা ফেরত পাওয়া কঠিন। আমি টাকা ফেরত পাওয়ার আশাই ছেড়ে দিয়ে ছিলাম।

হ্যাপী বলেন, এটি আমার নৈতিক দায়িত্ব। এই দায়িত্ব পালন করে স্বস্তি বোধ করছি।

এ ঘটনায় বিমান বাংলাদেশ এয়ার লাইন্স কর্তৃপক্ষ গর্বিত। কর্তৃপক্ষ মনে করে এ ঘটনায় দেশের মানুষের প্রতি প্রবাসীদের আস্থা, বিশ্বাস দৃঢ় হবে।
 

ডবমান ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বিমানের প্রধান কার্যালয় বলাকা এ বিমান কর্মীর সততার স্বীকৃতি দিয়ে তাকে একটি প্রশংসাপত্র দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
আরআইএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।