Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ৮ চৈত্র ১৪২৩, ২৩ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

ইউএস-বাংলার কলকাতা ফ্লাইট ডানা মেলবে ১ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-১০ ১২:৪৬:৫১ পিএম

অনটাইম ফ্লাইট পরিচালনা ও ইনফ্লাইট সার্ভিসে পুরস্কারপ্রাপ্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের কলকাতা ফ্লাইট ডানা মেলছে আগামী ০১ ডিসেম্বর।

ঢাকা: অনটাইম ফ্লাইট পরিচালনা ও ইনফ্লাইট সার্ভিসে পুরস্কারপ্রাপ্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের কলকাতা ফ্লাইট ডানা মেলছে আগামী ০১ ডিসেম্বর। কাঠমান্ডু ও মাস্কাটের পর এটি হবে ‘২০১৫ সালের বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স’ পুরস্কার পাওয়া বেসরকারি উড়োজাহ‍াজ সংস্থাটির তৃতীয় আন্তর্জাতিক গন্তব্য।

অত্যাধুনিক বোয়িং ৭৩৭-৮০০ দিয়ে পরিচালিত হবে ঢাকা-কলকাতা-ঢাকা ফ্লাইট। শুক্রবার (১১ নভেম্বর) থেকে শুরু হতে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের মাস্কাট ফ্লাইটও চলবে নতুন প্রজন্মের ১৫৮ সিটের  এ এয়ারক্র্যাফট বোয়িং দিয়ে। উড়োজাহাজ সংস্থাটির প্রথম আন্তর্জাতিক গন্তব্য ঢাকা-কাঠমান্ডু ফ্লাইটও কানাডার বোমবারভিয়ার কোম্পানির তৈরি ড্যাশ-৮ কিউ৪০০ সিরিজের এয়ারক্র্যাফটের পাশাপাশি চলছে এ বোয়িং ৭৩৭-৮০০ দিয়ে।

সম্প্রতি ইউএস-বাংলার বহরে নতুন যুক্ত হওয়া এই বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫০টি প্রিমিয়াম ইকোনমি ও ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে।

মূলত কলকাতা রুটে চলতে ডিসেম্বরের মধ্যে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে।

প্রাথমিকভাবে মঙ্গলবার ছাড়া সপ্তাহের ছয়দিনই পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা ফ্লাইট পরিচালিত হবে। এ  ফ্লাইটটি ঢাকা থেকে বেলা ১১টা ৪০ মিনিটে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে। অন্যদিকে কলকাতা থেকে স্থানীয় সময় বেলা ১২টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

ঢাকা-কলকাতা-ঢাকা রুটের ভাড়াও যাত্রীদের জন্য বেশ সাশ্রয়ী। এর রিটার্ন ভাড়া ইকোনমি ক্লাসের জন্য ১০ হাজার ৮৩১ টাকা এবং বিজনেস ক্লাসের জন্য ১৪ হাজার ২২৪ নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

এর আগে গত ১৪ মে হিমালয় কন্যা নেপালের রাজধানী কাঠমান্ডু ফ্লাইটের মাধ্যমে আন্তর্জাতিক রুটে ডানা মেলে ইউএস-বাংলা। বহুল কাঙ্ক্ষিত প্রথম আন্তর্জাতিক ফ্লাইটটির উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

আর শুক্রবার চালু হচ্ছে ওমানের রাজধানী মাস্কাট ফ্লাইট।

মাস্কাট-কলকাতার পর পর্যায়ক্রমে চালু হবে ভুটানের পারো, মালয়েশিয়ার কুয়ালালামপুর, সিঙ্গাপুর, থাইল্যান্ডের ব্যাংকক, কাতারের দোহা, আরব আমিরাতের দুবাই, সৌদি আরবের জেদ্দা এবং চীন ফ্লাইট।

গত আড়াই বছর ধরে ধরে বেশ সুনামের সঙ্গেই অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। নিখুঁত শিডিউল, দক্ষ ব্যবস্থাপনা, আন্তরিক যাত্রীসেবা, সাশ্রয়ী ভাড়া ইত্যাদি কারণে অভ্যন্তরীণ রুটে এখন ইউএস-বাংলাই প্রথম পছন্দ যাত্রীদের। নিজস্ব ক্যাটারিং থেকে যাত্রীদের দেওয়া হয় একটি বার্গার ও আড়ং এর ইওগর্টি ড্রিংকস।

আন্তর্জাতিক রুটেও দেশের ব্যবসা সফল এই বেসরকারি এয়ারলাইন্সটি ইতোমধ্যেই সুনাম কুড়াতে শুরু করেছে বলে জানিয়েছেন এভিয়েশন বিশেষজ্ঞরা।

বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, বরিশাল, যশোর, রাজশাহী ও সৈয়দপুরে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এএসআর

** ইউএস-বাংলার মাস্কাট ফ্লাইট ডানা মেলবে শুক্রবার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..