ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ট্রাভেলার্স নোটবুক

সিগালে ছাড় ৭ থেকে ১৫ হাজার টাকা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৪
সিগালে ছাড় ৭ থেকে ১৫ হাজার টাকা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘ঝড়ো হাওয়া’, ‘সমুদ্রের ঢেউ’, ‘ভোরের শিশির’, ‘গোধূলি বেলা’, ‘বৃষ্টি উল্লাস’- এসব নামে নানা প্যাকেজ ঘোষণা করেছে কক্সবাজারের পাঁচ তারকা হোটেল সিগাল।

ঝড়ো হাওয়ায় দুই রাত তিনদিনের প্যাকেজে ওয়েলকাম ড্রিংকস, দৈনিক সংবাদপত্র, বুফে ব্রেকফাস্টের সঙ্গে রয়েছে হিল সাইডে থাকার ব্যবস্থা।

এর সঙ্গে রয়েছে বারবিকিউ, সুইমিং পুলে এক ঘণ্টা সাঁতার কাটার সুযোগ, ওয়াইফাই ইন্টারনেট ও এয়ারপোর্ট থেকে আনা-নেওয়া। এই প্যাকেজের মূল্য সাত হাজার টাকা।

‘সমুদ্রের ঢেউ’য়ে সাত হাজার ৫০০ টাকায় দুই রাত তিনদিনের প্যাকেজে উপরোল্লিখিত সুবিধাসহ সি-সাইডে থাকার ব্যবস্থা। ‘ভোরের শিশির-এ আট হাজার ৫০০ টাকায় দুই রাত তিনদিনের প্যাকেজে ডিলাক্স হিল-সাইডে থাকার সুব্যবস্থা।

একইভাবে নয় হাজার টাকায় ‘গোধূলী বেলা’ প্যাকেজে ডিলাক্স সি-সাইড ও ‘বৃষ্টি উল্লাস’-এ সুইটে খরচ পড়বে ১৫,০০০ টাকা।

প্যাকেজ সম্পর্কে সিগালের মার্কেটিং ম্যানেজার মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, টাকার অংকে বর্তমানে সিগাল হোটেলের বিভিন্ন প্যাকেজে বিশাল ছাড় দেওয়া হচ্ছে। ছাড়ের এই ধারা আগামী ঈদ উপলক্ষেও অব্যাহত থাকবে।   

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
  
‘পর্যটন বিচিত্রা’র আয়োজনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিপিসি) মেলায় সার্বিক সহযোগিতা করছে।  

আয়োজকেরা জানান, মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক।

এ মেলার মাধ্যমে পর্যটনশিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে। প্রতিদিন মেলা চলবে সকাল ১১টা থেকে রাত আটটা পর্যন্ত।  

মেলার আয়োজক ‘পর্যটন বিচিত্রা’র সম্পাদক মহিউদ্দিন হেলাল বলেন, এ বছর মেলায় হোস্ট কান্ট্রি বাংলাদেশ, পার্টনার কান্ট্রি মালয়েশিয়া।

এ ছাড়াও এতে অংশ নিচ্ছে- ফিলিপাইন, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, চীন ও ভারত।    

পর্যটন মৌসুমের বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংয়ের ক্ষেত্রে বিশেষ ছাড় রয়েছে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকবে- এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক ও বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

এই মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে বলেও আয়োজকেরা জানিয়েছেন।

এ বছর ১২০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ২০ টাকা। প্রতিটি টিকিটের সঙ্গে থাকছে থিমপার্ক, ফ্যান্টাসি কিংডমে প্রবেশের ৫০ ভাগ ডিসকাউন্ট। শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৪

** পর্যটনে ২০ শতাংশ ছাড়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।