ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকায় মালয়েশিয়া এয়ারের ফ্লাইট শিডিউল এলোমেলো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৪
ঢাকায় মালয়েশিয়া এয়ারের ফ্লাইট শিডিউল এলোমেলো

ঢাকা: ইউক্রেনে বোয়িং ৭৭৭ বিধ্বস্ত হওয়ার পর শেয়ারবাজারে দরপতন, বাজার মূল্য কমে যাওয়াসহ একের পর এক বিপদে পড়ছে মালয়েশিয়া এয়ারলাইন্স। এবার এ এয়ারলাইন্সের শিডিউলও ঠিক থাকছে না।



বৃহস্পতিবারের দুর্ঘটনার পর ঢাকা-কুয়ালালামপুর রুটে মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট শিডিউল ঠিক ছিল। তবে শনিবার দিবাগত রাত থেকে শিডিউল এলোমেলো হওয়া শুরু করে। এদিন রাত একটা ৪ মিনিটে এমএইচ ১৯৬ ফ্লাইট এক ঘণ্টা বিলম্বে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ কারণে ঢাকা থেকে কুয়ালালামপুরের উদ্দেশ্যে এমএইচ ১৯৭ রাত সোয়া দুইটার ফ্লাইট এক ঘণ্টার বেশি বিলম্বে ছেড়ে যায়।

বিলম্বের এই ধারা অব্যাহত রেখে রোববার দুপুর একটায় এমএইচ ১০২ যথারীতি ঢাকায় এক ঘণ্টা বিলম্বে পৌছায়। ফিরতি ফ্লাইট এমএইচ ১০৩ ঢাকা থেকে এক ঘণ্টা বিলম্বে উড্ডয়ন করে।  

অবশ্য এই রুটে মালয়েশিয়া এয়ারলাইন্সের এই শিডিউল ঠিক না থাকা নতুন নয়। কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে এমএইচ ৩৭০ গত ৮ মার্চ নিখোঁজ হওয়ার পর থেকে ঢাকা-কুয়ালালামপুর রুটে কোনো কারণ না জানিয়ে মে ও জুন মাসে দু’টি ফ্লাইট বাতিল হয়। এতে এই রুটের শত শত যাত্রী চরম দুর্ভোগে পড়েন। যাত্রীদের রাখার ব্যবস্থাও করা হয়নি। এক পর্যায়ে যাত্রীদের বিক্ষোভের মুখে তাদের অত্যন্ত নিম্নমানের হোটেলে রাখা হয়।  

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।