ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

জর্ডানকে হারিয়ে দ্বিতীয় পর্বে ইরান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০
জর্ডানকে হারিয়ে দ্বিতীয় পর্বে ইরান

ঢাকা: ঘাম ঝরানো জয় দিয়েই অপরাজিতভাবে দ্বিতীয় পর্বে উঠে গেছে ইরান। শেষ পাঁচ মিনিটে দুই গোলের সুবাদে শেষ হাসি ইরানের।

তারা ৩-২ গোলে হারিয়েছে জর্ডানকে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরুতে ইরানের ওপর প্রাধান্য বিস্তার করে জর্ডান। খেলার ১৫ ও ২৪ মিনিটে শাহনাজ ইয়াসিন গোল করলে জর্ডান ২-০ গোলে এগিয়ে যায়। ৩৬ মিনিটে ব্যবধান কমান জারা সারবালি। মারিয়ম থেকে ফারহাদিখের পা ঘুরে সারবালির পায়ে বল এলে তা জালে জড়াতে ভুল করেননি তিনি। প্রথমার্ধে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে জর্ডান।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ইরান গোল পরিশোধের জন্য মুহুর্মুহু আক্রমণ করতে থাকে। এই সময় জর্ডান রক্ষণাত্মক কৌশল অবলম্বন করলে ইরানের আক্রমণগুলো গোলপোস্টের সামনে এসে থেমে যায়। ৮৫ মিনিটে ইরানের তানিন নারাগির ক্রস থেকে বদলি খেলোয়াড় সামানিহ গোল করে সমতা আনেন ২-২ গোলে। ২ মিনিট পরই গাসেহ সামানিহ লব থেকে আদেলে কারিমি গোল করে ব্যবধান গড়ে দেন ৩-২ গোলে।

এ জয়ে আগামী ২১ অক্টোবর মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠেয় বাছাইয়ের দ্বিতীয় পর্বে খেলার যোগ্যতা অর্জন করলো ইরান। সেখানে প্রাথমিক বাছাই পর্বের ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল, থাইল্যান্ড, ভিয়েতনাম ও চাইনিজ তাইপের  সঙ্গে খেলবে মধ্যপ্রাচের দল ইরান। এই দলগুলোর চ্যাম্পিয়ন দলটি চূড়ান্ত পর্বে খেলবে দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, জাপান, অস্ট্রেলিয়া ও চীনের বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘন্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।