ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

স্বপ্ন দেখছে শেখ জামাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
স্বপ্ন দেখছে শেখ জামাল

ঢাকা: খেলাধূলায় জোয়ার আনতে চায় লে.শেখ জামাল ধানমন্ডি কাব লিমিটেড। ক্রীড়াঙ্গনে আবাহনী, মোহামেডানের মতো শক্তিশালী দল হিসেবেই আবির্ভূত হওয়ার স্বপ্ন দেখছে তারা।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে নিজেদের পরিকল্পনার কথা জানায় কাব কর্মকর্তারা।

পেশাদার লিগের নবাগত এই দল ফুটবলারদের নিয়ে হাজির হয়েছিলো গুলশান কাবে। সঙ্গে ছিলো প্রথম বিভাগ ক্রিকেট দলের সদস্যরা। কাব সভাপতি মনজুর কাদের বলেন,‘‘ধানমন্ডি কাবটি অনেক পুরনো কাব। কিন্তু আমরা কাবের নামের সঙ্গে শহীদ লে. শেখ জামালের নাম যোগ করেছি এর কার্যক্রমে গতি আনতে। নতুন করে এগোতে চাই আমরা। ”

আগামী দিনে কাবের পরিধি আরো বিস্তৃত করা হবে জানিয়ে তিনি বলেন,‘‘তৃণমূল থেকে খেলোয়াড় তৈরী করা হবে। ফুটবল ও ক্রিকেটে আলাদা অ্যাকাডেমী গড়ে তোলার পরিকল্পনা আছে। যেখান থেকে প্রতিবছর নতুন খেলোয়াড় বের হয়ে আসবেন। ”

মনজুর কাদেরের বক্তৃতায় ক্রীড়াঙ্গনের দুর্নীতির প্রসঙ্গও উঠে আসে। পাতানো ম্যাচের বিষয় সম্পর্কে শেখ জামাল সভাপতি বলেন, শেখ জামাল কখনোই পাতানো খেলায় জড়াবে না। এমনকি শিরোপা হাতছাড়ার আশঙ্কা দেখা দিলেও।

সংবাদ সম্মেলনে দলের ফুটবলারদের সঙ্গে উপস্থিত ছিলেন সার্বিয়ান কোচদ্বয়ও। নতুন এ দলটিকে শীর্ষ স্থানে নিয়ে জেতে আশাবাদি তারা। এ বিষয়ে কোচ জোরান ক্রালিয়েভিচ জানান,“আমি দ্বিতীয়বারের মতো বাংলাদেশে এসেছি। এ দেশের ফুটবল সম্পর্কে আমারা ধারণা রয়েছে। দলকে সাফল্যের শিখরে পৌঁছে দিতে সর্বোচ্চ চেষ্টা করবো। ”

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে শেখ জামাল ধানমন্ডি কাবের ফুটবলারদের অনুশীলন। অবশ্য অনেক আগেই অনুশীলন শুরুর কথা ছিলো পেশাদার লিগের নবাগত দলটির। তবে জাতীয় দলের ক্যাম্পে তাদের ১৬ জন ফুটবলার থাকায় এতোদিন অনুশীলন শুরু করতে পারেনি।

এদিকে ফুটবল দলের মতো না হলেও ক্রিকেটেও এবার ভালো দল গড়েছে শেখ জামাল। নিয়ম অনুযায়ী প্রথম বিভাগের দলই গড়তে হয়েছে তাদের। এ দলটিকে নিয়ে আশাবাদী কাবটির কর্মকর্তারা। এ দলটিকেই প্রথম বিভাগে চ্যাম্পিয়ন করে প্রিমিয়ারে নিয়ে যাওয়ার ঘোষণা দেন কাব কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাবের ফুটবল কমিটির চেয়ারম্যান লিয়াকত আলি মুকুল, মহিলা ফুটবল বিষয়ক সম্পাদক মাহফুজা আক্তার কিরণ, ক্রিকেট কমিটির চেয়ারম্যান জেনারেল (অব:) জিয়া, ফুটবল উপদেষ্টা ব্রিগেডিয়ার (অব:) কাজী মাহমুদুল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘন্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।