ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

বড় হার এড়াতে চায় বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
বড় হার এড়াতে চায় বাংলাদেশ

ঢাকা: এএফসি অনূর্ধ্ব -১৯ মহিলা টুর্নামেন্টের বাছাইপর্বে বি গ্রুপের শেষ ম্যাচে শুক্রবার ভারতের বিপক্ষে নামবে স্বাগতিক বাংলাদেশ। স্বাগতিক দলের জন্য এটি নিয়ম রক্ষার ম্যাচ।

 


বড় ব্যবধানে টানা দুই ম্যাচ হারের পর টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নেওয়ায় শক্তিশালী প্রতিপক্ষের প্রত্যশা নিয়েই মাঠে নামবে স্বাগতিকরা। হারলেও ব্যবধান ছোট রাখার দিকেই লক্ষ্য থাকবে বাংলাদেশের।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারতের ম্যাচটি হবে সন্ধ্যা সাতটায়।

ভারতের বিপক্ষে ম্যাচের প্রসঙ্গে বাংলাদেশ কোচ মাহমুদ আলম সাংবাদিকদের বলেন,“প্রথম ম্যাচের চেয়ে দ্বিতীয় ম্যাচে ভালো খেলেছি আমরা। আশা করি ভারতের বিপক্ষেও সেই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। ”

বাংলাদেশের কোচ যদিও বললেন ম্যাচে হার এড়াতে চাই আমরা। কিন্তু তার লক্ষ্য যে সন্তোষজনক ফলাফলের দিকে সেটা তার কথাতেই স্পস্ট। বললেন,‘‘সাফ চ্যাম্পিয়নশিপকে নিয়েই এখন এগোচ্ছি আমরা। বতর্মান দলের ৪-৫ জনের পারফরমেন্সে আমি সন্তুষ্ট। তাদের নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ভালো দল গঠনের আশা রাখি। ”

প্রথম ম্যাচে জর্ডানের বিপক্ষে ৬-১ ও ইরানের কাছে ৬-০ গোলে হেরে প্রতিযোগিতা থেকে এরই মধ্যে বিদায় নিয়েছে বাংলাদেশ।

অন্যদিকে ভারতের কোচ শুকা দত্ত বাংলাদেশকে নিয়ে নয়। চিন্তা করছেন ইরান-জর্ডান ম্যাচ নিয়ে। তাদের পরবর্তী রাউন্ডে যাওয়া না যাওয়া অনেকটাই নির্ভর করছে ওই ম্যাচের ফলাফলের দিকে। কারণ প্রতিযোগিতায় ইরানের কাছে হেরে পিছিয়ে আছে তারা। ইরান টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে।

তিনি বলেন,‘‘জর্ডান ইরানকে হারাতে পারলে পরবর্তী রাউন্ডে যেতে প্রয়োজনীয় গোল ব্যবধানের হিসেব করে মাঠে নামবো আমরা। তবে ইরান জিতলে বাংলাদেশের বিপক্ষে বড় জয়ই আমাদের চাওয়া থাকবে। ”

একই মাঠে বিকেল সাড়ে তিনটায় ইরান খেলবে জর্ডানের সঙ্গে। এ ম্যাচের দিকেই তাকিয়ে বাংলাদেশ বাদে প্রতিযোগিতার অন্য তিনটি দল।

ইরান অধিনায়ক জারাহ ঘানবারি বলেন,“জয় পেতেই মাঠে নামবো আমরা। টানা তিন ম্যাচেই জিততে চাই। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়াই আমাদের লক্ষ্য। ”

অন্যদিকে জর্ডানের কোচ মেহের আবু হান্তাসও জয়ের প্রত্যাশা করছেন। বলেন,‘‘ইরানের বিপক্ষে আমরা নিজেদের সেরাটাই খেলবো। তাদের মূল খেলোয়াড়দের পাহারায় রাখা হবে। রক্ষণভাগ অটুট রেখে আক্রমণে যাবো আমরা। ”

বাংলাদেশ সময়: ২১০২ ঘন্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।