ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

বিসিবিকে মাহমুদের না

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
বিসিবিকে মাহমুদের না

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্মকর্তাদের অনুরোধও শেষ পর্যন্ত খালেদ মাহমুদের মন গলাতে পারেনি। প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাঞ্জুর আহমেদকে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছেন বিসিবির সঙ্গে তিনি থাকছেন না।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বাংলানিউজকে জানান বৃহস্পতিবার সন্ধ্যায় টেকনিক্যাল কমিটির এক সভায় জাতীয় দলের সহকারী কোচের পদত্যাগ আনুষ্ঠানিকভাবে মেনে নেওয়া হয়েছে।

এক মাসের সময় নিয়ে গত ৫ সেপ্টেম্বর বিসিবির কোচের পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগ করেন মাহমুদ। কিন্তু পদত্যাগ মেনে না নিয়ে সহকারী কোচের সঙ্গে আলোচনায় বসে বিসিবি। সমস্যা সমাধানের চেষ্টা করেন বোর্ডের উপ-মহাব্যবস্থাপক নিজামউদ্দিন চৌধুরী এবং প্রধান নির্বাহী কর্মকর্তা। এতেও পরিস্থিতির উন্নতি না হওয়ায় ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজও আলোচনা করেন। ভেবেচিন্তে মত দেওয়ার জন্য সময় চেয়ে নিয়েছিলেন মাহমুদ। বৃহস্পতিবারই ছিলো শেষ সময়।

মাহমুদ এখন আবাহনীর কোচ। বড় অঙ্কের পারিশ্রমিক নিয়ে কাব ক্রিকেটে কোচিং করানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আবাহনী থেকে ৭ লাখ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। বিসিবির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর মাহমুদ বাংলানিউজকে বলেন,“আমি কারো দোষ দিতে চাই না। নিজের ভবিষ্যৎ গড়তেই বিসিবির চাকরি ছেড়ে দিয়েছি। আপাতত কাব কোচিং করাবো। সঙ্গে ব্যবসায় সময় দেব। ” 

বিশ্বকাপের আগে সহকারী কোচ চলে যাওয়ায় জাতীয় দলে কোন প্রভাব পড়বে কী না এমন প্রশ্নের উত্তরে কূটনীতির আশ্রয় নেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান। বলেন,“আমার মনে হয় না জাতীয় দলের কোন কার্যক্রম থেমে থাকবে। কেউ না কেউ শূন্যস্থান পূরণ করবে। ”

মাহমুদ চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পরই ভোজবাজির মতো বদলে যায় বিসিবির কর্মকর্তাদের প্রতিক্রিয়া। এনায়েত হোসেন জানান,“সহকারী কোচকে থেকে যেতে কখনোই অনুরোধ করিনি আমি। বরং বলেছি থেকে গেলে তোমারই (মাহমুদ) লাভ হবে। ”

মাহমুদের জায়গায় শিগগিরই স্থানীয় কোচ নেওয়া হবে বলে জানিয়েছেন সিরাজ। প্রধান কোচ জেমি সিডন্সের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হবে।

সহকারী কোচ হিসেবে সিডন্সের পছন্দ জাতীয় দলের সাবেক ফিল্ডিং কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে। বিসিবির কাছে তাকেই চাইবেন বলে জানিয়েছেন সিডন্স।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘন্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।