ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

মেসিবিহীন বার্সার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
মেসিবিহীন বার্সার জয়

মাদ্রিদ: স্প্যানিশ লিগে আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনেল মেসিকে ছাড়াই জিতেছে বার্সেলোনা। বুধবার তারা ১-০ গোলে হারিয়েছে স্পোটিং গিজনকে।

অন্যান্য খেলায় লেভান্তে ১-০ গোলে জিতেছে আলমেরিয়ার বিপক্ষে। ভ্যালেন্সিয়া ১-১ এ অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে এবং গোলশূন্য ড্র হয়েছে রিয়াল জারাগোজা ও হারকিউলেসের খেলা।

নিজেদের মাঠে প্রথামার্ধে আধিপত্য বিস্তার করেই খেলে ডেভিড ভিয়া আর আন্দ্রেস ইনিয়েস্তরা। কিন্তু সুসংগঠিত গিজনের রক্ষণপ্রহরীদের চোখ ফাঁকি দিয়ে গোল আদায় করতে পারেনি পেপ গার্দিওলার শিষ্যরা। প্রথমার্ধে গোলশূন্য থেকেই বিরতিতে যায় উভয় দল।

বিরতির পর স্বাগতিকরা গোল দিতে মরিয়া হয়ে উঠে। ৪৯ মিনিটে কাতানালদের সেই কাক্সিত গোল উপহার দেন ডেভিড ভিয়া। দানিয়েল অ্যালভেসের পাস থেকে এ গোল করেন ভিয়া। চোটের কাছে হার মেনে মাঠের বাইরে রয়েছেন বার্সার প্রাণভ্রমরা মেসি। তবে তার অনুপস্থিতিতেও বার্সা অপ্রতিরোধ্য সেই বার্তা জানিয়েই জিতলো বতর্মান চ্যাম্পিয়নরা।

চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় ভ্যালেন্সিয়া। সমান খেলায় ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় চ্যাম্পিয়ন বার্সা।

এদিকে স্যামুয়েল ইতো ও দিয়েগো মিলিতোর জোড়া গোলে ইতালির সিরি আ’তে ইন্টারমিলান ৪-০ তে উড়িয়ে দিয়েছে বারিকে।

২৭ ও ৮৬ মিনিটে গোল দুটি করেন মিলিতো। পেনাল্টি থেকে ৫০ ও ৬৩ মিনিটে জোড়া গোল করেন আগুনে ফর্মে থাকা ইতো। চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে ইন্টার।

ইন্টারের জয়ের দিনে ব্রেসসিয়ার কাছে ২-১ গোলে হেরেছে এএস রোমা।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘন্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।