ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

অবশেষে দ্বিতীয় পর্বে যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জুন ২৩, ২০১০

ঢাকা: খেলায় কোন হার নেই। আছে পয়েন্টও।

তবুও জয় পাচ্ছিল না দলটি। শঙ্কা ছিলো বিদায়ের। গ্রুপের শেষ ম্যাচে আলজেরিয়াকে ১-০ গোলে হারিয়ে সেই ভয়ের অবসান ঘটিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শীর্ষ ১৬’তে উঠেলো যুক্তরাষ্ট্র। তাদের সঙ্গে ‘সি’ গ্রুপে থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে ইংল্যান্ডও।

প্রিটোরিয়ার লফটাস ভার্সফেল্ড স্টেডিয়ামে প্রথম থেকে আক্রমণ আর পাল্টা আক্রমণ করে খেলা জমিয়ে তোলে যুক্তরাষ্ট্র ও আলজেরিয়া। একে অপরের রক্ষণভাগ তছনছও করে বেশ কয়েকবার।

লক্ষভ্রষ্ট শট নেওয়ায় গোল পায়নি কোন পক্ষই। ২১ মিনিটে যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার কিন্ট ডেম্পসে প্রতিপক্ষের জালে বল জড়ালে রেফারি অফসাইডের সংকেত দেন। ফলে গোলশূন্যই থাকে প্রথমার্ধ।

বিরতির পর গোল দিতে মরিয়া হয়ে উঠে উভয় দল। শুরু হয় আক্রমণ আর গন্তব্যহীন শট। তাই বলে কাঙ্খিত গোলের আশা ছাড়েনি কোন পক্ষই।

অন্তিম মহূর্তে (৯০+) ল্যান্ডন ডোনোভান বল জড়িয়ে দেন আলজেরিয়ার জালে। সঙ্গে সঙ্গে আনন্দে মেতে উঠে যুক্তরাষ্ট্র।

গ্রুপের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্র (১-১) ড্র করে ইংল্যান্ডের সঙ্গে। পরের খেলায়ও ড্র (২-২) হয় স্লোভেনিয়ার সঙ্গে। তবে শেষ ম্যাচে জিতে নকআউট পর্ব নিশ্চিত করলো ৯০’এর তৃতীয় স্থান পাওয়া দলটি।

বাংলাদেশ স্থানীয় সময়: ২২২৫ ঘ. ২৩ জুন, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।