ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

‘ফেয়ার প্লে’র আহবান ম্যারাডোনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, জুন ২৩, ২০১০

ঢাকা: বিশ্বকাপে স্বচ্ছ ভাবে খেলা হচ্ছে না বলে অভিযোগ তুলেছেন আর্জেন্টিনা কোচ দিয়েগো ম্যারাডোনা। মঙ্গলবার গ্রিসের খেলোয়াড়রা লিওনেল মেসিকে বেশ কয়েকবার অবৈধভাবে ফেলে দেওয়ায় সবাইকে পরিচ্ছন্ন খেলা উপহার দেওয়ার আহবান জানান এই জীবন্ত কিংবদন্তি ফুটবলার।



আর্জেন্টাইন কোচ বলেন,‘‘ মেসি বল পেলেই তাকে অবৈধভাবে মাটিতে ফেলে দিয়েছে গ্রিসের খেলোয়াড়রা। এমন হতে থাকলে আমরা কিভাবে খেলব? প্রত্যেকেরই উচিৎ পরিচ্ছন্ন খেলা উপহার দেওয়া। ”

রেফারির দিকেও আঙ্গুল তুলেছেন ম্যারাডোনা। তার অভিযোগ,“মেসিকে বার বার ফেলে দেওয়ার পর প্রতিপক্ষ ডিফেন্ডারদের কার্ড দেখালে সতর্ক হয়ে যেতো। তারা আর মেসিকে আঘাত করার সাহস দেখাতো না। কেন রেফারি সেটা করেনি?’’

রেফারিংয়ের মান নিয়েও ক্ষোভে ফেটে পড়েন বিশ্বকাপের সবচেয়ে আলোচিত এই কোচ। তার অভিযোগ গ্রিক খেলোয়াড়রা অনেকবারই ফাউল ‘থ্রো-ইনস’ করেছে। চতুর্থ রেফারিকে বিষয়টি অবহিত করার পরেও কোন কাজ হয়নি বলে জানান দিয়েগো।

আর্জেন্টিনার সমালোচকদেরও একহাত নিয়েছেন ম্যারাডোনা। বলেন, বাছাই পর্বে যারা আমাদেরকে নিয়ে কটু কথা বলেছে তাদের এখন ক্ষমা চাওয়া উচিৎ।

‘‘অনেকেই আমাদের ভুল ধরেছেন। এমনকি খেলোয়াড়দের প্রতি যথাযথ সম্মান দেখানোর প্রয়োজনবোধ করেননি। তাদের কাছে এখন আপনাদের ক্ষমা চাওয়া উচিত। সেই খেলোয়াড়রাই নিজেদের উজাড় করে খেলছে। আমরা আর্জেন্টিনার পতাকার মান সমুন্নত রাখছি। যেটা সব সময়ে করে থাকি। ’’ গর্বের সঙ্গেই বলেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর।

বাংলাদেশ স্থানীয় সময়: ০০৪০ ঘ. ২৩ জুন, ২০১০

এএইচবি/এসএ॥

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।