ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাইফ স্পোর্টিং ক্লাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিলো ফিফা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
সাইফ স্পোর্টিং ক্লাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিলো ফিফা

পেশাদার ফুটবল ক্লাব সাইফ স্পোর্টিং ক্লাবের ওপর থেকে ফুটবলার নিবন্ধনের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

তিন বিদেশি ফুটবলারের বকেয়া পাওনা পরিশোধ না করায়, সেই তিন ফুটবলার সাইফ স্পোর্টিংয়ের বিরুদ্ধে অভিযোগ করেছিল ফিফার কাছে। ফলে ফিফা ক্লাবটির ওপর ফুটবলার নিবন্ধনে নিষেধাজ্ঞা আরোপ করেছিল।

তবে ইতোমধ্যে পাওনা পরিশোধ করায় ফিফা এই নিষেধাজ্ঞা তুলে নেয়।

রোববার (১৮ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সাইফের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তিন বছর আগে সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে খেলার জন্য ট্রায়াল দিতে এসেছিলেন স্লোভাকিয়ার মার্কো ভিলিয়াম, মন্টেনেগ্রোর সাভা গার্ডাসেভিক এবং সার্বিয়ার গোরান ওবরাডোভিক। সেই সময় এই তিন খেলোয়াড় রেজিস্ট্রেশন না করলেও দেনা-পাওনার কিছু হিসেব ছিল। তবে ফিফা এই ফুটবলারদের পাওনা পরিশোধের জন্য সাইফকে নির্দিষ্ট সময় বেধে দেয়।

কিন্তু এর জন্য সাইফ স্পোর্টিং ক্লাবকে তিন ফুটবলারের পৃথক অভিযোগের কারণে ৫ লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা জরিমানা করেছে। সেই সঙ্গে তিন ফুটবলারকে ১ লাখ ৫ হাজার ৫০০ মার্কিন ডলার দেয়ার নির্দেশ দিয়েছিল ফিফা।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।