ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১২
অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম

ঢাকা: জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম ঢাকা প্রিমিয়ার লিগে তার দল শেখ জামাল ধানমন্ডি ক্লাবকেও নেতৃত্ব দিচ্ছিলেন। প্রথম দুটি ম্যাচে অধিনায়কত্ব করলেও তৃতীয় ম্যাচে মুশফিকুরকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

তার জায়গায় শেখ জামালের অধিনায়ক করা হয়েছে সোহরাওয়ার্দী শুভকে।

১ জানুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে জিততে জিততেও হেরে গেছে শেখ জামাল। দলের পরাজয়ের পেছনে অধিনায়ককেই দায়ী করা হচ্ছে। বিশেষ করে স্লগ ওভারে স্পিনার মাহমুদুল হাসানকে দিয়ে বোলিংয়ের সিদ্ধান্ত ভুল ছিলো বলে মনে করেন ক্লাব কর্মকর্তারা। সে জন্যই মুশফিকুরের চেয়ে সোহরাওয়ার্দীকে যোগ্য মনে করছে ক্লাব।

দায়িত্ব পেয়ে নেতৃত্বটা ভালোই দিলেন সোহরাওয়ার্দী। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্সের বিপক্ষে দলকে সম্মানজক জয়ও উপহার দিয়েছেন। জাতীয় দলের এই বাঁহাতি স্পিনার বাংলানিউজকে বলেন,‘ক্লাব আমাকে মৌসুমের বাকি ম্যাচগুলোর জন্য দায়িত্ব দিয়েছে। চেষ্টা করবো নিজের দায়িত্ব ভালো ভাবে পালন করার। ’

এর আগে মোহামেডানের অধিনায়ক ছিলেন সোহরাওয়ার্দী শুভ। সেখানেও নাটকীয়তার মধ্যদিয়ে নেতৃত্ব পেয়েছিলেন। জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে কোচ মিনহাজুল আবেদীন নান্নু সোহরাওয়ার্দীকে অধিনায়ক করেছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।