ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

আর এক ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জুন ১৪, ২০২০
আর এক ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ বায়ার্ন-মনশেডগ্লাডবাচের ম্যাচের দৃশ্য। ছবি: সংগৃহীত

চলতি মৌসুমের বুন্দেসলিগা জয় থেকে আর মাত্র এক ম্যাচ দূরে বায়ার্ন মিউনিখ। শিরোপার নিঃশ্বাস দূরত্বে চলে আসা বাভারিয়ানরা পরের ম্যাচে জিতলেই টানা অষ্টম এবং রেকর্ড ৩০তম জার্মান ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট পরবে। 

বায়ার্ন তাদের পরের ম্যাচ খেলবে ওয়ের্ডার ব্রেমেনের মাঠে, ১৬ মার্চ দিবাগত রাতে। ওয়ের্ডারকে হারাতে পারলেই মৌসুমের ৪ ম্যাচ হাতে রেখেই শিরোপার উল্লাসে মেতে ওঠবে হ্যান্স ফ্লিকের শিষ্যরা।

 

নিজেদের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বরুশিয়া মনশেডগ্লাডবাচের বিপক্ষে পয়েন্ট হারালে অবশ্য শিরোপা উদযাপনের দিনটা আরেকটু পিছিয়ে যেতো। অতিথিরা বাভারিয়ানদের সেই পথেই নিয়ে যাচ্ছিল। তবে ম্যাচের শেষ মুহূর্তে লিও গোরেৎজার গোলে ৩ পয়েন্ট আদায় করে ফ্লিকের দল। ৮৬তম মিনিটে বেঞ্জামিন পাভারের পাস থেকে মনশেডগ্লাডবাখের জালে বল জড়িয়ে দেন ২৫ বছর বয়সী এই জার্মান মিডফিল্ডার।  

তার আগে দু’দলের গোল ব্যবধান ছিল ১-১। ২৬তম মিনিটে জশুয়া জিরকিজের গোল থেকে এগিয়ে যায় স্বাগতিকরা। তবে পাভারের আত্মঘাতি গোলের সুবাদে ৩৭তম মিনিটে সমতায় ফিরে মনশেডগ্লাডবাচ। ফরাসি ডিফেন্ডার তার সেই ভুলের দুঃখ ভুলেন শেষ মুহূর্তে গোরেৎজাকে দিয়ে গোল করিয়ে।  

এই জয়ে ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বায়ার্ন। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে বরুশিয়া ডর্টমুন্ড। তিনে থাকা লিপজিগের পয়েন্ট ৬৬। ৫৬ পয়েন্ট নিযে চারে মনশেডগ্লাডবাচ।  

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, জুন ১৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।