ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় হকি শনিবার মাঠে গড়াচ্ছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১২

ঢাকা: চার বছর পর শনিবার ফের মাঠে গড়াচ্ছে জাতীয় হকি প্রতিযোগিতা। ফেডারেশনের কাউন্সিলর রয়েছে এমন কয়েকটি জেলার অংশগ্রহণ ছাড়াই শুরু হতে যাচ্ছে প্রতিযোগিতার ২৮তম আসর।



বৃহস্পতিবার হকি ফেডারেশনে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিভিন্ন বিষয় সম্পর্কে জানান টুর্নামেন্টে কমিটির সম্পাদক আলমগীর কবির। তিনি জানান, ১৫টি জেলা, একটি বিভাগীয় দল, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও চার সার্ভিসেস দল প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। ১৫ লাখ টাকা বাজেটের প্রতিযোগিতায় সমানভাবে পৃষ্ঠপোষকতা করছে ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও ভিয়েলাটেক্স লিমিটেড।

এদিকে ফেডারেশনের কাউন্সিলর রয়েছেন এমন কয়েকটি জেলা প্রতিযোগিতায় অংশ না নেওয়ার কারণ সম্পর্কে হকির সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ বলেন,‘আর্থিক সমস্যার জন্য কাউন্সিলর রয়েছেন এমন অনেকই জেলায় অলটারনেটিভভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এবার যুব হকিতে খেলে যাওয়া কাউন্সিলভুক্ত জেলা এই টুর্নামেন্টে খেলছে না। ’

হকি সহ-সভাপতি সাজেদ এএ আদেল বলেন,‘জাতীয় দলের দ্বিতীয় একটি দল থাকবে। যাতে অনুশীলনের সময় ওই দলটি অন্য ম্যাচগুলো খেলতে পারে। এভাবেই আমরা জাতীয় দলে ভালমানের খেলোয়াড় সরবরাহের একটি সিদ্ধান্ত নিয়েছি। ’

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দলগুলো হলো ফরিদপুর, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, গাইবান্ধা, রাজশাহী, জয়পুরহাট, নারায়ণগঞ্জ, সাতক্ষীরা, যশোর, দিনাজপুর, টাঙ্গাইল, পটুয়াখালী, কুমিল্লা এবং বিভাগীয় দল চট্টগ্রাম। বিকেএসপির সঙ্গে চার সার্ভিসেস দলগুলো হচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী ও পুলিশ।

গ্রুপ পর্যায়ে লিগ পদ্ধতিতে খেলে প্রত্যেক গ্রুপ থেকে টপ দু’টি দল খেলবে সুপার লিগে। সেমিফাইনালে ক্রসড পদ্ধতিতে খেলবে সুপার লিগে সর্বোচ্চ ও দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দু’টি করে দল।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।