ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার স্মারক নিলামে তুলবেন আকরাম-বাশার-আশরাফুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুন ১৩, ২০২০
এবার স্মারক নিলামে তুলবেন আকরাম-বাশার-আশরাফুল এবার স্মারক নিলামে তুলবেন আকরাম-বাশার-আশরাফুল

করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে নিজেদের স্মারক নিলামে তুলছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক তিন অধিনায়ক আকরাম খান এবং হাবিবুল বাশার সুমন ও এখনও খেলে যাওয়া ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ আর্ট উইক নামের একটি সংগঠন করোনা ভাইরাসের এই কঠিন সময়ে দেশের স্বল্প আয়ের সঙ্গীত শিল্পী, চিত্র শিল্পী ও ক্রীড়াবিদদের সহযোগিতার মহৎ উদ্যোগ নিয়েছে। আর তাদের ডাকেই সাড়া দিয়েছেন আকরাম-বাশার-আশরাফুল।

শনিবার (জুন ১৩) বিষয়টি গনমাধ্যমে নিশ্চিত করেছেন এই তিন ক্রিকেটার। আকরাম খান তার কোন কোন স্মারকটি নিলামে তুলবেন সেটা না ঠিক না করলেও, আপাতত ২০১৯ সালের বিশ্বকাপে খেলা টাইগারদের স্বাক্ষরিত ব্যাট নিলামে দেবেন।

হাবিবুল বাশার নিলামে তুলবেন তার সময় খেলা ক্রিকেটারদের স্বাক্ষরিত একটি টেস্ট জার্সি। আর আশরাফুল নিলামে তুলছেন ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে খেলা তার জার্সি, সেটা পড়ে তিনি ম্যাচ জেতানো ৮৭ রানের একটি ইনিংস খেলেছিলেন।

হাবিবুল বাশার বলেন, ‘আমার কাছে তো  নিলামে তোলর মতো তেমন কিছু নেই।  তবে আমার সময়কার বাংলাদেশ দলের সবার স্বাক্ষরিত একটি টেস্ট জার্সি দিচ্ছি নিলামের জন্য। ’

আকরাম খান বলেন, ‘আমি এখনো ঠিক করিনি নিলামে কী দিচ্ছি। তবে একটি ব্যাট দিচ্ছি যেটাতে ২০১৯ বিশ্বকাপে সব প্লেয়ারের স্বাক্ষর আছে। আমি বলতে পারছি না আমি আর কি দেব। চট্টগ্রামে নতুন বাসায় উঠেছি। এখানকার জিনিসও ঢাকার জিনিস। তাই আমি বুঝতে পারছি না। বের করাটা কঠিন হয়ে গেছে। তবে আমি আরেকটা দিব। ’

মোহাম্মদ আশরাফুল বলেন, ‘বাংলাদেশ আর্ট উইক ভার্চুয়াল চ্যারিটি অকশন স্বল্প আয়ের মিউজিশিয়ান, স্পোর্টসম্যান, আর্টিস্ট ও সাপোর্ট স্টাফদের জন্য একটি নিলাম অনুষ্ঠান আয়োজন করেছে। ওরা ক্রিকেট থেকে আকরাম ভাই, হাবিবুল বাশার সুমন ভাই ও আমার কাছে স্মারক চেয়েছে। আকরাম ভাই বিষয়টি আমাকে জানিয়েছেন। ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে জার্সি পরে খেলেছিলাম ওটাই দিতে চাইছি। ওই জার্সিতে বাংলাদেশ দলের সবারই অটোগ্রাফ নেওয়া ছিল। তাই ভাবছি এটাই অনুদান হিসেবে দেব। ’

আর্ট উইক চ্যারিটি সংগঠন আগামী ১৯ জুন রাত ৮টায় ভার্চুয়াল লাইভের মাধ্যমে আকরাম খান, হাবিবুল বাশার সুমন এবং মোহাম্মদ আশরাফুলের স্মরক নিলামে তুলবেন। এই নিলামে অংশ নিতে হলে আগে রেজিষ্ট্রেশন করতে হবে। তাই এখানে প্রতারণার সুযোগ থাকছে না।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুন ১৩, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।