ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

জয় দিয়ে শুরু শেখ জামাল-রাসেলের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১২
জয় দিয়ে শুরু শেখ জামাল-রাসেলের

ঢাকা: সবার আগেই প্রস্তুতি আরম্ভ করায় বর্তমান লিগ চ্যাম্পিয়ন শেখ জামালের ভালো শুরুর প্রত্যাশা ছিলো। জয় দিয়ে শুরু করলেও ক্লাবের খেলা দেখে সন্তুষ্ট হতে পারেননি খোদ কোচ সাইফুল বারী টিটু।

বাছাইপর্ব অতিক্রম করে আসা চ্যাম্পিয়নশিপ লিগের দল অগ্রণী ব্যাংককে ১-০ গোলে হারিয়েছে টিটুর শিষ্যরা। অপর ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র ২-০ গোলে জিতেছে ভিক্টোরিয়ার বিপক্ষে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অগ্রণী ব্যাংকের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে শেখ জামাল। ১৪ মিনিটেই নির্ভরযোগ্য স্ট্রাইকার কেস্টারকে মাঠ থেকে তুলে নেওয়ায় আক্রমণে ছন্দ হারায় ফেভারিটরা। প্রতিপক্ষের গোলরক্ষক জাহাঙ্গীর আলম নিলয়ের সঙ্গে বলের দখল নিতে গিয়ে সংঘর্ষে মাথা ফেটে যায় এই নাইজেরিয়ান খেলোয়াড়ের।

২৩ মিনিটে প্রথম সুযোগ তৈরি করে টিটুর শিষ্যরা। নাইজেরিয়ান ফরোয়ার্ড আসোগবা অ্যালেনের পোস্ট লক্ষ্য করে নেওয়া আচমকা শট গোলরক্ষক নিলয়ের গায়ে লেগে ফিরে আসে। দুই মিনিট পর প্রথম গোল তুলে নেয় তারা। বামপ্রান্ত থেকে অ্যালেনের চিপ রক্ষণভাগ খেলোয়াড়ের গায়ে লেগে বল চলে যায় বক্সে থাকা ফেমি অরুনিমির কাছে। টোকা দিয়ে ফাঁকা পোস্টে বল পাঠিয়ে দেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকে প্রতিপক্ষকে চাপে রাখে শেখ জামাল। ব্রাজিলিয়ান প্লেমেকার এভারটন বিরতির পর প্রথম সুযোগ নষ্ট করেন ৪৯ মিনিটে। বক্স থেকে নেওয়া তার শটটি ক্রসবারের ওপর দিয়ে বাইরের জালে জড়ায়। তিন মিনিট বাদে আবারও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন গত মৌসুমে ব্রাদার্সে খেলা এই ব্রাজিলিয়ান। বাকি সময়ে কোন দলই গোল না পাওয়ায় ১-০ ব্যবধানের জয় নিয়েই খুশি থাকতে হয় টিটোর শিষ্যদের।

দলের পারফরমেন্স সম্পর্কে জানাতে গিয়ে শেখ জামাল কোচ টিটু বলেন,‘অবশ্যই আমার দল ভালো খেলেনি। আরও বেশি গোলের সুযোগ তৈরি করা উচিত ছিলো। আমাদের মূল স্ট্রাইকার কেস্টার শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়ায় যে সুযোগগুলো পেয়েছি সেটাও কাজে লাগাতে পারিনি। এছাড়া প্রতিপক্ষকে সহজ করে নেওয়ায় খেলোয়াড়দের মধ্যেও গা ছাড়া মনোভাব ছিলো। ’

এদিকে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সি’ গ্রুপের অপর ম্যাচে ভিক্টোরিয়ার বিপক্ষে সহজ জয় তুলে নেয় শেখ রাসেল। প্রথমার্ধেই দলকে গোল দুটি উপহার দেন দুই বিদেশী নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিটাস এম্বা (১১ মি.) ও ক্যামেরুন স্ট্রাইকার সিয়ানকাম এমাকো (২৬ মি.)।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।