ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ক্লার্কের মুকুটে যুক্ত হলো ‘অর্ডার অব অস্ট্রেলিয়া’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুন ৮, ২০২০
ক্লার্কের মুকুটে যুক্ত হলো ‘অর্ডার অব অস্ট্রেলিয়া’ মাইকেল ক্লার্ক

অর্ডার অব অস্ট্রেলিয়া (এও) খেতাব পেয়েছেন অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক মাইকেল ক্লার্ক। সোমবার (০৮ জুন) এই সম্মাননার জন্য সাবেক অজি ব্যাটসম্যানের নাম ঘোষণা করা হয়। 

ব্রিটিশ সাম্রাজ্যের রাণীর জন্মদিন উপলক্ষ্যে নিজেদের কর্মক্ষেত্রে অবদান রাখার জন্য অস্ট্রেলিয়ার নাগরিকদের এই সম্মাননা দেওয়া হয়। চলতি বছর ক্লার্ক ছাড়াও এ খেতাব পেয়েছেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের সাবেক তারকা লিনেত্তে লার্সেন।

 

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ক্লার্ক। ৫ বছর পরে কেন ৩৯ বছর বয়সী তারকা এই খেতাব পেলেন, তার উত্তরে জানানো হয়, ‘একজন ক্রিকেটার হিসেবে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায় এবং সমাজে তার চমৎকার কাজের স্বীকৃতি এটি। ’

ক্লার্ক অবশ্য নিজের এই খেতাব পাওয়াকে শুরুতে বিশ্বাসই করতে চাননি। মনে করেছিলেন, কেউ তার সঙ্গে মজা করছে। চ্যানেল নাইন নামের এক গণমাধ্যমকে এই কথা বলেন সাবেক অজি অধিনায়ক, ‘সত্যি বলতে, আমি  ভেবেছিলাম জুনে কেউ আমাকে এপ্রিল ফুল দিচ্ছে। তবে এই সম্মানা পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত। ’ 

দেশের হয়ে ক্লার্ক ১১৫ টেস্ট খেলে করেছেন ৮৬৪৩ রান। ৭৯৮১ রান করেছেন ২৪৫ ওয়ানডেতে। ৩৪ টি-টোয়েন্টিতে তার রান ৪৮৮।  

ক্লার্কের পূর্বে আরও তিন কিংবদন্তি অধিনায়ক অ্যালান বোর্ডার, স্টিভ ওয়াহ, রিকি পন্টিং অর্ডার অব অস্ট্রেলিয়া খেতাব পেয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জুন ০৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।