ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বালোতেল্লির সঙ্গে চুক্তি করে এখন অনুতপ্ত ব্রেসিয়ার মালিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মে ২৯, ২০২০
বালোতেল্লির সঙ্গে চুক্তি করে এখন অনুতপ্ত ব্রেসিয়ার মালিক ছবি: সংগৃহীত ‍

মারিও বালোতেল্লি। ফুটবলের ‘ব্যাড বয়’ তকমাটা বহু আগেই পেয়ে গেছেন তিনি। প্রতিভাবান হওয়া সত্ত্বেও কোনো ক্লাবেই বেশিদিন থাকতে পারেননি এই ইতালিয়ান ফরোয়ার্ড। এখন তো তার বর্তমান ক্লাব ব্রেসিয়ার মালিক ম্যাসিমো সেলিনো’ও অনুতপ্ত ‘সুপার মারিও’র সঙ্গে চুক্তি করে। 

ব্রেসিয়ার মালিক বলতে বাধ্য হয়েছেন, ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের সাবেক ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি করে অনুতপ্ত তিনি। এও জানিয়ে দিয়েছেন, বালোতেল্লি চাইলে ক্লাব ছেড়ে চলে যেতে পারে।

এমনিতে আগামী মৌসুমে সিরি’আ লিগে সুযোগ নাও পেতে পারে ব্রেসিয়া। ২০১৯/২০ মৌসুমের পয়েন্ট তালিকার তলানিতে থাকা দলটির আরও ৯ পয়েন্ট দরকার অবনমন এড়াতে।  

ক্যারিয়ারে প্রথম পর্যায়ে  ইন্টার মিলান, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, এসি মিলানের মতো ক্লাবে খেলেছেন বালোতেল্লি। কিন্তু একের পর এক সমলোচনা সৃষ্টি করে কোথাও থিতু হতে পারেননি তিনি। পরে যোগ দেন ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব নিঁসে’তে। সেখান থেকে মার্শেই। তবে চলতি মৌসুমের শুরুতে ফের ফিরে আসেন ঘরের সিরি’আ লিগে। যোগ দেন ব্রেসিয়ায়।  

কিন্তু পুরনো জীবন যে ভুলে যাননি ২৯ বছর বয়সী আজ্জুরি ফরোয়ার্ড। সেখানেও জড়িয়েছেন দ্বন্দ্বে। এমনকি প্রশিক্ষণেও নেই মনোযোগ। তাই ব্রেসিয়ার মালিক বলেছেন, ‘সে প্রশিক্ষণে কিছুই দেখায় না। সে ক্লাবের ভবিষ্যতের জন্য প্রতিশ্রুতিবদ্ধও নয়। এটাই সমস্যা। ’ 

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র ওয়ার্ল্ড ফুটবল শো’যে ম্যাসিমো আরও বলেন, ‘বালোতেল্লির সঙ্গে ক্লাবের সিরি’আ নিয়ে চুক্তি আছে। সিরি’বি নিয়ে চুক্তি নেই। তাই আমাদের যদি অবনমন হয় তবে বালোতেল্লির সঙ্গে আমাদের আর চুক্তি থাকবে না। আমার মনে হয়, আমরা উভয়ে ভুল করেছি। আমি ভেবেছিলাম তার নিজের শহরে এসে সে খুব প্রতিশ্রুতিবদ্ধ হবে। ’ 

যে ফরোয়ার্ডকে ম্যানচেস্টার সিটির মতো ক্লাব সামলাতে পারেনি তাকে কিভাবে সামলাবে ব্রেসিয়া! চলতি মৌসুমের সিরি’আ লিগেও যে সুপার মারিও দু’বার বর্ণবাদমূলক দ্বন্দ্বে জড়িয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ২৯, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad